ভিকারুননিসায় শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির প্রমাণ মিলেছে

ফেব্রুয়ারি ২৫, ২০২৪

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর দিবা শাখায় সিনিয়র শিক্ষক মোহাম্মদ মুরাদ হোসেন সরকারের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি।

অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে শনিবার (২৪ ফেব্রুয়ারি) ওই শিক্ষককে আজিমপুর দিবা শাখা থেকে প্রত্যাহার করে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

যৌন হয়রানি ও নিপীড়নের বিচার চেয়ে গত ৭ ফেব্রুয়ারি মুরাদ হোসেনের বিরুদ্ধে অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ করেন একজন অভিভাবক। ওই অভিযোগের পর তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি যৌন হয়রানি ও নিপীড়নের সত্যতা পায়।

এর আগে যৌন হয়রানি নিয়ে ভুক্তভোগীদের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর তদন্ত কমিটি গঠন করে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ।

ভুক্তভোগীরা অভিযোগ করেন, ঘটনা ধামাচাপা দিতে ‘ইমোশনাল ব্ল্যাকমেল’ করা এবং হুমকি-ধমকি দিয়ে মুখ বন্ধের চেষ্টা করা হয়।

অফিস আদেশে কলেজ কর্তৃপক্ষ জানায়, মোহাম্মদ মুরাদ হোসেন সরকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর দিবা শাখায় সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত। তার বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।

শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার স্বার্থে এবং এ বিষয়ে বিধিমোতাবেক আইনি পদক্ষেপ নেওয়ার লক্ষ্যে ২৪ ফেব্রুয়ারি থেকে অধ্যক্ষ কার্যালয়ে সংযুক্ত করা হলো। পরবর্তী নির্দেশ দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।