স্পেনে আবাসিক ভবনে আগুন, নিহত অন্তত ৪

ফেব্রুয়ারি ২৩, ২০২৪

স্প্যানিশ শহর ভ্যালেন্সিয়ায় একটি বহুতল আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) এই ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত চার জন নিহত হয়েছেন। ভবনের ভেতরে অনেকেই আটকে আছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, ক্যাম্পনার পাড়ার একটি ১৪ তলা ভবনে আগুন লাগে। তারপর সেই আগুন পাশের একটি ভবনে ছড়িয়ে পড়ে। বারান্দা থেকে মানুষদেরকে উদ্ধার করছে অগ্নিনির্বাপক কর্মীরা। অন্যরা ভিতরে আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, স্থানীয় সময় প্রায় সাড়ে পাঁচটার দিকে অগ্নিনির্বাপকদের ডাকা হয়েছিল। তারপর এলাকায় একটি মাঠেই হাসপাতাল স্থাপন করা হয়েছে। বাস্তুচ্যুতদেরকে হোটেলে রাখা হবে।

প্রতিবেদন থেকে জানা গেছে, এক শিশু ও ছয়জন উদ্ধারকর্মীসহ অন্তত ১২ জন গুরুতর আহত হয়েছেন। এখনও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। ভয়াবহ এই অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনার জন্য ২০টি ফায়ার ইউনিট কাজ করছে। সাধারণ মানুষদেরকে ঘটনাস্থল থেকে দূরে থাকার আহ্বান জানানো হয়েছে।

ক্ষতিগ্রস্ত মানুষের প্রতি সমবেদনা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ বলেন, ভ্যালেন্সিয়ার একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে আমরা হতাশ।

ভবনের ব্যবস্থাপকের বরাত দিয়ে সংবাদমাধ্যম এল পাইস প্রতিবেদনে বলেছে, আগুন লাগা এই ভবনে ১৩৮টি ফ্ল্যাট রয়েছে। সেখানে প্রায় ৪৫০ জন বাসিন্দা বাস করে।