ট্রেনে আগুনের ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি

ডিসেম্বর ১৯, ২০২৩

তেজগাঁওয়ে ট্রেনে আগুনের ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। এই কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রেল ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তদন্ত কমিটির বিষয়ে জানান রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তবে তদন্ত কমিটিতে কারা থাকছেন সে বিষয়ে কিছু জানাননি মন্ত্রী।

রেলওয়ের সূত্রে জানা গেছে, ঢাকা বিভাগীয় প্রধান পরিবহন কর্মকর্তা (ডিটিও) খায়রুল ইসলামকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান বাংলা ট্রিবিউনকে জানান, দুর্ঘটনার পরপরই মন্ত্রীর নির্দেশনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সদস্যদের নাম ঠিকানা মন্ত্রণালয় প্রকাশ করবে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোরে রাজধানীর তেজগাঁও স্টেশনে নেত্রকোনা থেকে ছেড়ে আসা ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ট্রেনের তিনটি বগিতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে এক নারী ও তার শিশুসন্তানসহ ওই ট্রেনের চার যাত্রী দগ্ধ হয়ে মারা যান বলে জানায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর।

মৃত দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন— নাদিরা আক্তার পপি (৩২) ও তার ৩ বছরের ছেলে ইয়াছিন। বাকি দুজন পুরুষ, তাদের পরিচয় জানা যায়নি। মরদেহগুলো উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।