এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির মাঝামাঝি, ছড়িয়ে পড়া রুটিন জাল

ডিসেম্বর ১২, ২০২৩

সামাজিক যোগাযোগমাধ্যমে এসএসসি পরীক্ষার ভুয়া সময়সূচি প্রকাশ করে শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে। গুজব তৈরি করে শিক্ষার্থীদের মানসিকতার ওপর চাপ সৃষ্টি করছে একটি চক্র। এই বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সচেতন থাকার আহ্বান জানিয়েছেন আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

সোমবার (১১ ডিসেম্বর) বিকালে অধ্যাপক তপন কুমার সরকার জানান, ২০২৪ সালের এসএসসি পরীক্ষা হবে ফেব্রুয়ারির মাঝামাঝি। অথচ অনলাইনে ফেক (জাল) রুটিন দেখা যাচ্ছে। গুজবে কান না দেওয়ার পরামর্শ দিয়ে তিনি আরও জানান, এসএসসি পরীক্ষার সময়সূচি এখনও চূড়ান্ত করা হয়নি।

এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে অধ্যাপক তপন কুমার সরকার বলেন, আমরা গোয়েন্দা সংস্থার প্রতি এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছি। শিক্ষার্থীদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে এমন গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

এদিকে সোমবার (১১ ডিসেম্বর) আন্তশিক্ষা বোর্ড বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে, এসএসসি ও সমমানের পরীক্ষা ২০২৪ সালের ফেব্রুয়ারির মাঝামাঝি অনুষ্ঠিত হবে। এরইমধ্যে ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে এসএসসি পরীক্ষা ২০২৪-এর সময়সূচি দেখা যাচ্ছে, যা ঢাকা শিক্ষা বোর্ডের ইস্যু বা প্রকাশিত করা নয়। সময়সূচি চূড়ান্ত হলে সব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের এবং জাতীয় পত্রিকার মাধ্যমে জানানো হবে।