সিলেট থেকে শুরু হবে শেখ হাসিনার নির্বাচনি জনসভা

নভেম্বর ৬, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনি প্রচারণা আনুষ্ঠানিকভাবে শুরু হবে সিলেট থেকে। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই তথ্য জানিয়েছেন। তবে সেই জনসভার দিন-তারিখ জানাননি তিনি।

সোমবার (৬ নভেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক ব্রিফিংয়ে এই তথ্য দেন ওবায়দুল কাদের। এ সময় ভার্চুয়ালি সিলেটের বালাগঞ্জে বড়ভাঙা সেতুর নির্মাণকাজ উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

সিলেটের স্থানীয় জনগণকে আমন্ত্রণ জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী বলেন, আমাদের নেত্রী তার প্রথম নির্বাচনি জনসভা সিলেট থেকে শুরু করবেন। সে সভায় আপনারা সবাই দলে দলে যোগ দেবেন। সিলেটের মানুষ বঙ্গবন্ধুকে ভালোবাসেন, আমাদের নেত্রী শেখ হাসিনাকে ভালোবাসেন। আগের জনসভায় আমরা কয়েক লাখ লোকের সমাবেশ দেখে এসেছি।

অতীতের জাতীয় সংসদ নির্বাচনগুলোতে হজরত শাহজালাল (রহ.)-এর শহর হিসেবে পরিচিত সিলেট দিয়ে নির্বাচনি জনসভা শুরু করতে দেখা গেছে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে। এবারও সেই ধারাবাহিকতা রক্ষা করবেন তিনি।

দ্রব্যমূল্য বৃদ্ধি সাধারণ মানুষকে কষ্ট দেয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সাধারণ মানুষের কাছে দ্রব্যমূল্য অসহনীয় পর্যায়ে এবং সে জন্য বহু মানুষ কষ্ট পাচ্ছে। আমাদের নেত্রী দিনরাত পরিশ্রম করছেন। মানুষের দুরবস্থা কীভাবে দূর করা যায় তা নিয়ে তিনি ভাবেন। সেজন্য তিনি মাঝে মাঝে বিদেশে যাচ্ছেন সহযোগিতা ও সাহায্যের জন্য।

তিনি বলেন, বাংলাদেশ যাতে ঘুরে দাঁড়াতে পারে, জনগণ কষ্ট ও দুর্দশা থেকে উদ্ধার হতে পারেন সেটাই শেখ হাসিনার চিন্তা, কাজ ও উদ্যোগ। কিছু দিন আগে মাত্র দুই দিনের জন্য কাতার গেছেন। সেখানেও সহযোগিতার আশ্বাস পেয়েছেন। আমরা আশা করি, আমাদের বন্ধু দেশ, মুসলিম দেশ সৌদি আরবে নেত্রী আছেন; তেল সমৃদ্ধ সৌদি আরবও এ দুঃসময়ে সহযোগিতা করতে এগিয়ে আসবে। সাহায্যের হাত বাড়িয়ে দেবে। এটা আমরা আশা করছি। সবাইকে ধৈর্য ধরতে হবে।