অধিভুক্ত সব কলেজের শিক্ষকদের তালিকা চেয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়

সেপ্টেম্বর ২৬, ২০২৩

অধিভুক্ত বেসরকারি কলেজগুলোয় কর্মরত এমপিওভুক্ত ও নন-এমপিও সব শিক্ষকের তালিকা চেয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। আগামী ৮ অক্টোবরের মধ্যে ডিগ্রি, অনার্স বা মাস্টার্স কলেজের শিক্ষকদের আলাদা করে তালিকা পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) এক জরুরি বিজ্ঞপ্তিতে শিক্ষকদের নির্ধারিত ছকে তালিকা চাওয়া হয়।

অফিস আদেশে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল ডিগ্রি, অনার্স বা মাস্টার্স কলেজে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের মধ্যে বর্তমানে পাঠদানরত এমপিওভুক্ত ও নন-এমপিওভুক্ত শিক্ষকদের তালিকা সংযুক্ত ছক মোতাবেক আগামী ৮ অক্টোবরের মধ্যে অনলাইনে পাঠাতে অনুরোধ করা হলো।

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত দেশের সব বেসরকারি কলেজের অধ্যক্ষদের দৃষ্টি আকর্ষণ করে অফিস আদেশে আরও বলা হয়, বিশেষভাবে উল্লেখ্য যে, বর্তমানে সরাসরি পাঠদানের সঙ্গে সংযুক্ত না শিক্ষকের নাম কোনভাবেই পাঠানো যাবে না। যথাযথভাবে নিয়োগপ্রাপ্ত হয়ে পাঠদানরত নিয়মিত শিক্ষকদের তালিকা পাঠাতে হবে। তালিকায় যেন কোনও অসত্য তথ্য পাঠানো না হয়।

এমপিওভুক্ত ও নন-এমপিওভুক্ত শিক্ষকদের তালিকা প্রেরণের অনলাইন ফরম পূরণের লিংক http://www.nubd.info/college/login.php

প্রসঙ্গত, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোর ডিগ্রি স্তরের শিক্ষকরা এমপিওভুক্ত হলেও অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকরা নন-এমপিও। দীর্ঘদিন থেকে এসব শিক্ষকরা এমপিওভুক্তির দাবিতে আন্দোলন করে আসছেন।