এশিয়া কাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা

আগস্ট ১২, ২০২৩

আসন্ন এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শনিবার (১২ আগস্ট) সকালে সংবাদ সম্মেলন করে ১৭ সদস্যের দল ঘোষণা করেন বাংলাদেশ ক্রিকেটের নির্বাচক কমিটি। আর ঘোষিত দলে জায়গা হয়নি মাহমুদুল্লাহ রিয়াদের।

বিসিবি সভাপতি শুক্রবার (১১ আগস্ট) সাকিব আল হাসানকে জাতীয় দলের নতুন ওয়ানডে অধিনায়ক হিসেবে ঘোষণা দেয়ার সময়ই জানিয়েছিলেন আজ ঘোষণা করা হবে এশিয়া কাপের জন্য টাইগারদের স্কোয়াড। সেই মোতাবেক আজ সকালেই দল ঘোষণা করেন নির্বাচক কমিটির প্রধান মিনহাজুল আবেদিন নান্নু।

আজ ১২ আগস্ট এশিয়া কাপের জন্য অংশগ্রহণকারী দেশগুলোর দল ঘোষণা করার শেষ দিন ছিল। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্টে বাংলাদেশ দলে নতুন মুখ তানজিদ তামিম। এবারের ইমার্জিং এশিয়া কাপে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন তিনি।

এদিকে গতকাল সাকিবকে অধিনায়ক হিসেবে ঘোষণা দেয়ার সময় নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, ১৭ সদস্যের স্কোয়াডের বাইরে বাড়তি ক্রিকেটার হিসেবে উল্লেখ করেছিলেন রিয়াদ এবং আফিফ হোসেনকে। তবে রিয়াদ দলে জায়গা না পেলেও আফিফ ঠিকই দলে আছেন। এছাড়া ওপেনার হিসেবে নাইম শেখকেও দলে রেখেছে নির্বাচক কমিটি।

এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল : সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নাসুম আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, লিটন কুমার দাস, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মেহেদী হাসান মিরাজ, শামীম হোসেন পাটোয়ারী, নাজমুল হোসেন শান্ত, শরীফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, নাঈম শেখ, তাওহীদ হৃদয়, তানজিদ তামিম।