বাংলাদেশ এক্সেলেন্স অ্যাওয়ার্ড পেয়েছেন ফাতেমা জোহরা হক

জুন ১৭, ২০২৩

‘বাংলাদেশ এক্সেলেন্স এওয়ার্ড ২০২২’পেয়েছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিষয়ের শিক্ষক ফাতেমা জোহরা হক। শুক্রবার (১৬ জুন) রাজধানীর গুলশান ক্লাবে এই শিক্ষককে সাহিতে অবদান রাখায় এই অ্যাওয়ার্ড দেওয়া হয়।

টেলিপ্রেরে সহযোগিতায় এবং এমএন মাল্টিমিডিয়ার অনুষ্ঠানের আয়োজন করে। এই অনুষ্ঠানের পাওয়ার পার্টনার ছিল সোশ্যাল মার্কেটিং কোম্পানি। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিলেন বিজয় টিভি।

শিক্ষক ফাতেমা জোহরা হক ফাতেমা জোহরা হক একজন শিক্ষাব্রতী। তিনি ২৬টিরও বেশি বই লিখিছেন। তার লিখিত বিভিন্ন কলাম, কবিতা ও অনুবাদ নানা জাতীয় বাংলা এবং ইংরেজি পত্রিকাসহ দেশে বিদেশে প্রকাশিত হয়েছে। তার লিখিত রচনা ও কবিতা বিভিন্ন দেশ ও বিদেশের নানা সাহিত্যে ওয়েবপেইজেও প্রকাশিত হয়। বাংলাদেশেরর বহু টিভি শো-তে তিনি সাহিত্য, সংস্কৃতি ও সামাজিক বিষয়ে উপস্থাপনা করেন। ২০১৫ সালে তিনি নিয়ইয়র্কের ইউএনও-তে গবেষক হিসেবে কাজ করেছেন।

ইংরেজি ভাষা ও সাহিত্যে অধ্যয়নের কারণে ফাতেমা কবিতা লেখার প্রতি উৎসাহী হন। গত ২৫ বছর ধরে দেশব্যাপী তিনি শিক্ষক প্রশিক্ষক হিসেবে কাজ করে যাচ্ছেন। তিনি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের একজন বোর্ড বই লেখিকা।

শিক্ষা এবং সংস্কৃতিক অঙ্গনে কাজের স্বীকৃতি হিসেবে তিনি অর্জন করেছেন ২০১০ সালে ইউএসএ এর স্টেট ডিপার্টমেন্ট থেকে ‘বেস্ট ফেলো’ এবং ২০১৪ সালে পেয়েছেন ‘পোয়েট ফর ইয়ুথ’ সম্মাননা পুরস্কার।

সর্বশেষ ২০২৩ সালে পেলেন ‘ বাংলাদেশ এক্সেলেন্স এওয়ার্ড ২০২২’।