নাদিম হত্যায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: ওবায়দুল কাদের

জুন ১৭, ২০২৩

জামালপুরের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে জড়িত সকলকে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এই হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তার বিরুদ্ধে দলের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চেয়ারম্যান জড়িত হলে তার বিচার হবে। তাকে শাস্তির আওতায় আনা হবে। এখন পর্যন্ত আমরা কাউকে রেহাই দেইনি।

শনিবার (১৭ জুন) দুপুরে টঙ্গীতে বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্প পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, হত্যাকাণ্ডে জড়িতকে জেলে ঢুকিয়ে দিলে দলীয়ভাবে কী প্রবলেম? দলীয়ভাবে আমি তাকে বরখাস্ত করলাম, অব্যাহতি দিলাম, তাতে সাংবাদিকের কী লাভ হবে, এটা হত্যার বিচার হলো? হত্যার বিচার হবে প্রশাসনিক ব্যবস্থার মধ্যে।

হত্যাকাণ্ডে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সেটাই প্রকৃত ব্যবস্থা।

তিনি আরও বলেন, যদি দলীয় কারও বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়, যদি তার বিরুদ্ধে চার্জশিট গঠন হয়, তবে আওয়ামী লীগে তার কোনও পদ থাকবে না।

উল্লেখ্য, গত বুধবার (১৪ জুন) রাতে জামালপুরের বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় সাংবাদিক নাদিমের ওপর হামলার ঘটনা ঘটে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে মারা যান তিনি।