মাথায় হেলমেট থাকলে মিলছে ফুলেল শুভেচ্ছা 

ডিসেম্বর ১, ২০২২
লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর জেলা পুলিশের পক্ষ থেকে সড়কে হেলমেট পরিহিত মোটরসাইকেল চালকদের হাতে ফুলের তোড়া ও একটি করে চকলেট উপহার দেওয়া হয়েছে।
বুধবার (৩০ নভেম্বর) বিকেলে শহরের চকবাজার এলাকা থেকে পায়ে হেঁটে পুলিশ সুপার ও দায়িত্বশীল পুলিশ কর্মকর্তা হেলমেট পরিহিত চালকদের গাড়ি থামিয়ে ফুল ও চকলেট উপহার দিতে দেখা গেছে। এভাবে শুভেচ্ছা জানাতে জানাতে উত্তর তেহমুণী বঙ্গবন্ধু চত্বর পর্যন্ত যান আইনশৃঙ্খলা বাহিনী কর্মকর্তা ও সদস্যরা।
এমন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে লক্ষ্মীপুর জেলা পুলিশ ও ট্রাফিক বিভাগ। এতে সাধারণ মানুষের ভেতরে একধরণের সচেতনতা সৃষ্টি হয়। এবং এ উদ্যোগ নেওয়ার জন্য পুলিশ বিভাগকে ধন্যবাদ জানান অনেকেই।
ট্রাফিক আইন যথাযথ মানা এবং মাথায় হেলমেট পরে মোটরসাইকেল চালানোর জন্য মোটরসাইকেল চালকদের আরও সচেতন করতে এমন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে বলে জানান লক্ষ্মীপুর জেলা পুলিশ ও ট্রাফিক বিভাগ।
এরআগে ট্রাফি পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফকে ফুলেল শুভেচছা জানানো হয়। সচেতনতামূলক লিফলেট হাতে নিয়ে দাঁড়াতেও দেখা যায় উপস্থিত সকলকে।
এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সোহেল রানা, জেলা ট্রাফিকের ইন্সপেক্টর (টিআই) প্রবীর কুমার দাস, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন, ওসি তদন্ত মো. মমিনুল হক, শহর পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) জহিরুল আলমসহ প্রমূখ।
জানতে চাইলে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ বলেন, পুলিশের হাত থেকে রেহাই পেতে নয়, বাড়ি ফিরে পরিবারের সঙ্গে দেখা করার জন্য আমাদের এ আয়োজন। যাদের মাথায় হেলমেট আছে আমরা সেসব চালকদের মাঝে ফুল ও চকলেট উপহার দিয়েছি। আমাদের এ উদ্যোগ ইতিমধ্যে জেলা রামগতি, রায়পুর, কমলনগর, রামগঞ্জ শেষ হয়েছে। আজ আমরা জেলা শহরের শুরু করছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে।