অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে কলেজের সহকারী অধ্যাপক বহিষ্কার

সেপ্টেম্বর ১০, ২০২২

নীলফামারীর সদর উপজেলার চাঁদের হাট ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. আবু হেলালকে সাময়িকভাবে বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ। অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে তাকে বহিষ্কার করা হয়েছে।

কলেজ সূত্রে জানা গেছে, ওই কলেজের এক নারী প্রদর্শকের সঙ্গে তার দীর্ঘদিনের অনৈতিক কর্মকাণ্ডের প্রমাণ মিলেছে। এ ঘটনা জানতে পেরে অভিযুক্তের প্রথম স্ত্রী ওই নারী প্রদর্শকের বাসায় যান। সেখানে তার স্বামীকে ওই নারীর সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখতে পান।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এর একটি ভিডিও ছড়িয়ে পড়ে। এতে কলেজের অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। একপর্যায়ে কলেজ চলাকালে অভিযুক্ত দুজন বিশৃঙ্খলা সৃষ্টি করলে কর্তৃপক্ষ তাদের সর্তক করে। কিন্তু তারা কলেজের নিয়মনীতির তোয়াক্কা না করে অনৈতিক কর্মকাণ্ড চালিয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত দুজন দাবি করেন, ‘আমরা অনেক আগেই গোপনে বিয়ে করেছি’। হেলাল দাবি করেন, ‘আমার প্রথম স্ত্রী বিষয়টি মেনে নিতে না পারায় সাময়িক বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে।’

চাঁদের হাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. সহিদুল ইসলাম বলেন, ‘লেখাপড়া থেকে শুরু করে সব বিষয়ে আমাদের কলেজের সুনাম রয়েছে। কলেজের সুনাম রক্ষার ক্ষেত্রে কোনও অনৈতিক কর্মকাণ্ড মেনে নেওয়া হবে না।’

বহিষ্কারের নোটিশে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বহিষ্কারাদেশ বলবত থাকবে।