সেই প্রভাষক আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন

সেপ্টেম্বর ৮, ২০২২

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) নোয়াখালী সরকারি কলেজে বদলির আদেশাধীন হিসাববাজ্ঞান বিভাগের প্রভাষক মো. আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার বিচার শুরু হয়েছে।  বুধবার (৭ সেপ্টেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন সাইবার ট্রাইব্যুনাল।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস সামছ জগলুল হোসেনের আদালত আসামির অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন। একইসঙ্গে আগামী ৭ নভেম্বর মামলাটি সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন আদালত।

জানা গেছে, মামলার বাদি ঢাকা শহর সন্নিকটবর্তী এলাকায় ১০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় স্থাপন প্রকল্পের সাবেক প্রকল্প পরিচালক।  আর সাবেক গবেষণা কর্মকর্তা আসামি মো. আব্দুর রাজ্জাক। আসামির সাবেক স্ত্রী যৌতুক নিরোধ আইনে তার বিরুদ্ধে মামলা করেন। পরবর্তীতে আসামির বিরুদ্ধে অভিযোগ গঠিত হওয়ায় আসামিকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সাময়িকভাবে বরখাস্ত করে। এরপর আসামি তার সাময়িক বরখাস্ত আদেশকে মেনেনিতে না পেরে প্রকল্পের বাস্তবায়ন কার্যক্রমে দুর্নীতির মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক তথ্যাদি ফেসবুক ও ম্যাসেঞ্জারে প্রচার ও শেয়ার করে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বিরোধী কুৎসামূলক অপপ্রচার চালান। এ অভিযোগে রমনা থানায় অভিযোগ করেন বাদি। পরে তাকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করে পুলিশ। বুধবার (৭ সেপ্টেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনাল তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।