জিম্বাবুয়ে সিরিজের দলে নেই রিয়াদ, অধিনায়ক সোহান

জুলাই ২২, ২০২২

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক হলেন নুরুল হাসান সোহান। জিম্বাবুয়ে সফরের জন্য দায়িত্ব পেয়েছেন এ উইকেটকিপার ব্যাটার। শুক্রবার (২২ জুলাই) দল নিয়ে গুলশানের এক হোটেলে বৈঠকের পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিষয়গুলো নিশ্চিত করেন বিসিবির পরিচালক জালাল ইউনূস। একইসঙ্গে ঘোষণা করা হয় জিম্বাবুয়ে সিরিজের দুই ফরম্যাটের দল।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ঠিক আগে হুট করে টেস্ট দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান মুমিনুল হক। অধিনায়কত্বের দায়িত্ব পালন করতে গিয়ে নিজের পারফরম্যান্সের দিকে নজর দিতে পারছিলেন না বলে জানান তৎকালীন অধিনায়ক।

টেস্ট সিরিজে ব্যাক টু ব্যাক বাজে পারফরম্যান্সের কারণে আগেই মুমিনুলকে সরিয়ে দেয়ার গুঞ্জন ওঠে। যা পরে সত্য হয়। উইন্ডিজ সিরিজের পর একইভাবে গুঞ্জন ওঠে মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে। সমালোচনার কাঠগড়ায় তাকে দাঁড় করানো হয়েছে টি টোয়েন্টিতে টানা পরাজয় ও ব্যক্তিগত পারফরম্যান্সের জন্য।

উইন্ডিজ থেকে দেশে ফেরার পর তার সঙ্গে প্রথম দফায় বৃহস্পতিবার আলোচনায় বসেন নির্বাচক ও বোর্ড কর্তারা। শুক্রবার দ্বিতীয় দফায় আলোচনায় বসে বিসিবি সিদ্ধান্ত নেয় যে আপাতত রিয়াদকে বিশ্রামে রাখা হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনিই দলের নেতৃত্ব দেবেন কিনা সে সিদ্ধান্ত হবে পরে। রিয়াদের সঙ্গে অন্য দুই সিনিয়র সদস্য সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকেও জিম্বাবুয়ে সফর থেকে বিশ্রামে রেখেছে বিসিবি।