ঈদের ছুটির পর মাঠে নামছে আবাহনী-বসুন্ধরা

মে ৬, ২০২২

ঈদের ছুটিতে সপ্তাহখানেক প্রিমিয়ার ফুটবল লিগের খেলা বন্ধ ছিল। ছুটি শেষে  আগামীকাল শনিবার (৭ মে) থেকে আবারও মাঠে গড়াচ্ছে খেলা। প্রথম দিনেই হবে চারটি ম্যাচ। এরমধ্যে অন্যতম দুই ফেভারিট আবাহনী লিমিটেড ও বসুন্ধরা কিংসের ম্যাচ।

শনিবার গোপালগঞ্জে শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ব্রুজনের দল মুখোমুখি হবে মুক্তিযোদ্ধার। আর সিলেট জেলা স্টেডিয়ামে আবাহনীর প্রতিপক্ষ রহমতগঞ্জ।

ছুটিতে খেলা না হলেও ক্লাবগুলোর অনুশীলন কিন্তু বন্ধ ছিল না। ঈদের দিন ছাড়া নিয়ম করে ঠিকই সবাই অনুশীলন করেছে।

বসুন্ধরা লিগ টেবিলে এরই মধ্যে শীর্ষে থাকা দল হিসেবে স্থান করে নিয়েছে। অস্কার ব্রুজনের দলের ১৩ ম্যাচে সংগ্রহ ৩২ পয়েন্ট। ২৮ পয়েন্ট নিয়ে ছয়বারের চ্যাম্পিয়ন আবাহনী রয়েছে ঠিক তাদের পরই।

আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমস জানালেন, লক্ষ্যে অবিচল থাকতে অনুশীলন চলমান রেখেছেন তারা। বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘ফিটনেস ধরে রাখতেই অনুশীলন হয়েছে। যেহেতু সামনে ম্যাচ রয়েছে। তাই লম্বা সময়ের জন্য ছুটির সুযোগ ছিল না। আমাদের লক্ষ্য লিগ শিরোপা। সেই লক্ষ্যে দল অনুশীলন করে যাচ্ছে।’

অপর দিকে বসুন্ধরা কিংসের জন্য এই দুই রাউন্ড নিজেদের ঝালিয়ে নেওয়ার মঞ্চ। কেননা ১৮ মে থেকে কলকাতায় শুরু হবে এএফসি কাপের ‘ডি’ গ্রুপের খেলা।

যদিও ঈদের পর মাত্র দুই রাউন্ডের খেলা হয়ে বিরতি থাকবে লম্বা সময়। আগামী ১৩ মে পর্যন্ত খেলা চলবে। তার পর এএফসি কাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের জন্য বিরতি। ২০ জুন থেকে আবার প্রিমিয়ার লিগ মাঠে গড়াবে।