ওবায়দুল কাদেরকে কটূক্তি করায় আ.লীগের ২ নেতাকে অব্যাহতি

এপ্রিল ১৮, ২০২২

দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে কটূক্তিকরার অভিযোগে নোয়াখালীর কবিরহাট উপজেলার আওয়ামী লীগের দুই নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাদেরকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারে জেলা আওয়ামী লীগের কাছে সুপারিশ করা হয়েছে। সোমবার (১৮ এপ্রিল) কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি ও সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, শনিবার (১৬ এপ্রিল) সভাপতি এবং সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কের কাছে পাঠানো হয়। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে কটূক্তি ও সংগঠনবিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে এই সুপারিশ করা হয়।

ওই দুই নেতা হলেন- কবিরহাট উপজেলার ৩ নম্বর ধানসিঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মন্নান মুনাফ ও ৫ নম্বর চাপরাশিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হানিফ বিএসসি।

নুরুল আমিন রুমি বলেন, ‘গত ১৫ এপ্রিল কবিরহাট উপজেলায় নোয়াখালী-৪ আসন (সদর ও সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর বাসভবনে এক ইফতার ও দোয়া মাহফিল হয়। সেখানে আবদুল মন্নান মুনাফ ও হানিফ আমাদের নেতা ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কুরুচিপূর্ণ আচরণ এবং সংগঠনবিরোধী বক্তব্য দেন। এতে ওবায়দুল কাদেরের সম্মানহানীসহ দলীয় শৃঙ্খলাভঙ্গ করা হয়েছে। তাই সংগঠনবিরোধী ও কুরুচিপূর্ণ বক্তব্যের কারণে তাদেরকে পদ থেকে অব্যাহতি দিয়ে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।’