ববির সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান হলেন মনিরা বেগম

এপ্রিল ১১, ২০২২

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বিভাগের সহকারী অধ্যাপক মনিরা বেগম। রবিবার (১০ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দফতর থেকে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দিন স্বাক্ষরিত এক চিঠিতে আগামী ৩ বছরের জন্য মনিরা বেগমকে চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়। তিনি বিভাগের বর্তমান চেয়ারম্যান সহকারী অধ্যাপক শরিফা উম্মে শিরিনার স্থলাভিষিক্ত হলেন।

মনিরা বেগম বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সালে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০২০ সালের ডিসেম্বরে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ২০১৬ সালে স্নাতকে (সম্মান) প্রথম স্থান এবং ২০১৭ সালে স্নাতকোত্তরে শ্রেণিতে ২য় স্থান লাভ করেন।

মনিরা বেগম ২০২০ সালে বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে প্রথমবারের মতো বাংলাদেশ ফ্লিম আর্কাইভ ফেলোশিপ পেয়েছেন। এছাড়াও শিক্ষাজীবনে ২০১৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ৫০তম সমাবর্তনে ‘সাংবাদিক সাহিত্যিক কাজী মোহাম্মদ ইদ্রিস মেমোরিয়াল স্বর্ণপদক’, ‘রাশিদা মহিউদ্দিন মেমোরিয়াল স্বর্ণপদক’, ‘মৈত্রী ফাউন্ডেশন স্বর্ণপদক’ (বাংলাদেশ কুয়েত মৈত্রী হল)  এবং সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে একই বছরে ‘ডিনস অ্যাওয়ার্ড’ লাভ করেন। এছাড়া তার বেশ কয়েকটি গবেষণা দেশি-বিদেশি বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে।