মাদ্রাসার একটি কক্ষ থেকে শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

এপ্রিল ৮, ২০২২

নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলা নুরবাগ খাতুনে জান্নাত মহিলা মাদ্রাসার একটি কক্ষ থেকে সপ্তম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৭ মার্চ) রাতে মাদ্রাসার তৃতীয় তলার শ্রেণিকক্ষের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় লাশটি উদ্ধার করা হয়।

ওই ছাত্রীর নাম হাফিজা নাহার হাবিবা। সে ফতুল্লা থানার পূর্ব দেলপাড়ার ইলিয়াসের বাড়ির ভাড়াটিয়া মো. হাফিজুর রহমান আকাশের মেয়ে ও ওই মাদ্রাসার সপ্তম শ্রেণির ছাত্রী।

নিহতের বাবা দাবি করেন, তার মেয়ে ওই মাদ্রাসার সপ্তম শ্রেণির আবাসিক ছাত্রী। বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে প্রথমে সে তার মাকে কল করে কথা বলে। দ্বিতীয় দফায় ইফতারের সময় আবারও সে তার কল ফোন করে। এ সময় মা মেয়েকে পড়ালেখায় মনোযোগী হওয়ার জন্য বলে এবং কড়া ভাষায় শাসন করে। পরে রাত পৌনে ৮টার দিকে মাদ্রাসা কর্তৃপক্ষের কাছ থেকে সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ দেখতে পান। তার ধারণা, মায়ের সঙ্গে অভিমান করেই আত্মহত্যা করেছে মেয়ে।

মাদ্রাসার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হাজী মো. উল্লাহ মিজি দাবি করেন, মায়ের সঙ্গে মোবাইল ফোনে বাগবিতণ্ডার জেরে অভিমান করে আত্মহত্যা করেছে। ইফতার চলাকালে মাদ্রাসার সবাই দ্বিতীয় তলায় ইফতার করছিল। ইফতার শেষে নামাজ পড়ে তৃতীয় তলায় গিয়ে দেখতে পায় শ্রেণিকক্ষের দরজা ভেতর থেকে লাগানো। পরে জানালার ফাঁক দিয়ে দেখতে পায়, সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় লাশ ঝুলছে। রাত ৮টার দিকে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

ফতুল্লা মডেল থানার এসআই মোস্তফা কামাল খান জানান, পুলিশ সংবাদ পেয়ে লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি অপমৃত্যু মামলা করেছেন।