July 27, 2017, 10:43 pm | ২৭শে জুলাই, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ১০:৪৩

রাজশাহীতে পুলিশের সঙ্গে হরতাল সমর্থকদের তিনদফা সংঘর্ষ

imagesঢাকা জার্নাল: রাজশাহীতে হরতাল সমর্থকদের সঙ্গে পুলিশের তিনদফা সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ২০ নেতাকর্মীরা আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি। এসময় পুলিশ বিএনপির এক কর্মীকে আটক করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৬টার দিকে হরতাল সমর্থনে রাজশাহীর হোসনেগঞ্জ মোড় থেকে বিএনপির বিশেষ সম্পাদক ও জেলার সভাপতি এ্যাড. নাদিম মোস্তফার নেতৃত্বে নেতাকর্মীরা মিছিল বের। মিছিলটি রাজশাহী কলেজের সামনে আসলে পুলিশ রাবার ব্যুলেট ও টিয়ারশেল ছোড়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে। এসময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়।

পরে দর্গাপাড়া, হেতেমখা ও রাজাহাতা এলাকায় সংঘর্ষ ছাড়িয়ে পড়ে। এসময় বিএনপি নেতাকর্মীরা পুলিশ লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশও পাল্টা রাবার ব্যুলেট ও টিয়ারশেল ছোড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এছাড়ও সাড়ে ৮টার দিকে জেলা বিএনপির নেতাকর্মীরা ফায়ার সাভির্সের মোড়ে পিকেটিং করে এবং খোলা রাখায় ইউনিভারসিটি অফ ইনফরমেশন টেকনোলজি সাইন্স (ইউআইটিএস) ভবনে ইটপাটকেল নিক্ষেপ করে কাঁচ ভাংচুর করে। এসময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষে অন্তত ৫ জন আহত হয়।

অপরদিকে, সাড়ে ৬টার দিকে বিনোদপুর এলাকায় বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আশিকুর রহমান আশিকের নেতৃত্বে দলের কর্মীরা মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল ও টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে অন্তত ৫ জন আহত হয়।

বিএনপি নেতা নাদিম মোস্তফা বলেন, হরতালের সমর্থনে শান্তিপূর্ন মিছিলে পুলিশ গুলি ও টিয়ারশেল ছোড়লে তাদের অন্তত ২০ নেতাকর্মী আহত হয়।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের ওসি আলমগীর হোসেন বলেন, মিছিল থেকে নাশকতা চালানো হবে এমন তথ্যের ভিত্তিতে টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে হরতাল সমর্থকদের ছত্রভঙ্গ করা হয়। এসময় তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়লে সংঘর্ষ বাধে। পরে তারা ইউআইটিএসে ইটপাটকেল নিক্ষেপ করে ভাংচুর করে। এসময় এক পিকেটারকে আটক করা হয় বলে ওসি জানান।

এদিকে, বিএনপির কেন্দ্রীয় সদস্য মোসাদ্দেক হোসেন বুলবুলের নেতৃত্বে মহানগর বিএনপির নেতাকর্মীরা নগরীর কাদিরগঞ্জ এলাকা থেকে হরতাল সমর্থনে মিছিল বের করে। মিছিলটি সাহেব বাজার এলাকার দিকে যাওয়ার চেষ্টা করলে মোলোপাড়ায় পুলিশ মিছিলে বাধা দেয়। এসময় রাস্তার উপর বসে পড়ে বিএনপি নেতাকর্মীরা সংক্ষিপ্ত সমাবেশ করে চলে যায়।

ঢাকা, জার্নাল, ২৩ এপ্রিল, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল