কাল এসএসসি ও সমমানের ফল প্রকাশ করবেন প্রধানমন্ত্রী

ডিসেম্বর ২৯, ২০২১

২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল ঘোষণা করা হবে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে। ফল প্রকাশের অনুষ্ঠায়ের আয়োজন করা হয়েছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত থাকবেন। কম্পিউটারে বাটন চেপে প্রধানমন্ত্রী ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবেন।

এর আগে আন্তজার্তক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের কাছ থেকে ফলাফল গ্রহণ করবেন।

ফল প্রকাশ অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী উপস্থিত থাকবেন। এছাড়া মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব এবং শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানরা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, করোনাভাইরাস অতিমারির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার নয় মাস পিছিয়ে গত ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়।

এবার এসএসসি ও সমমানে পরীক্ষার্থী ছিলো মোট ২২ লাখ  ৪৩ হাজার ২৫৪ জন। এর মধ্যে ছাত্র ১০ লাখ ৩৬ হাজার ১৮৮ জন আর ছাত্রী ১২ লাখ ৭ হাজার ৬৬ জন। এবারের পরীক্ষায় ছাত্রদের চেয়ে প্রায় এক লাখ ৭০ হাজার ৮৭৮ জন বেশি ছাত্রী ছিলো। এবছর ৩ হাজার ৬৭৯টি কেন্দ্রে ৩৯ হাজার ৩৫টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী অংশ নেয়।