এইচএসসি পরীক্ষার কারণে শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা

ডিসেম্বর ১, ২০২১

কাল বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সারা দেশে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীর কথা চিন্তা করে নিরাপদ সড়কের আন্দোলন করা শিক্ষার্থীরা নতুন কর্মসূচি ঘোষণা করেছে। পরীক্ষার দিন বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত রামপুরা ব্রিজের ওপরে শিক্ষার্থীরা মানববন্ধন করবে।

বুধবার (১ ডিসেম্বর) রামপুরায়  নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা নতুন এ কর্মসূচি ঘোষণা করেন। একই সঙ্গে সারা দেশের শিক্ষার্থীদের এই আন্দোলনে সমর্থন জানানোর জন্য আহ্বান করা হয়।

এইচএসসি পরীক্ষার জন্য নিরাপদ সড়কের আন্দোলন নতুন কর্মসূচি হলো, বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত রামপুরা ব্রিজের ওপর দাঁড়িয়ে মানববন্ধন করবে শিক্ষার্থীরা। তবে এ সময় গোল হয়ে সমাবেশ করবে না তারা। রাস্তার একপাশে প্ল্যাকার্ড হাতে দাঁড়াবে শিক্ষার্থীরা। একই সঙ্গে সড়ক দুর্ঘটনায় যারা মারা গেছে তাদের স্মরণে দুই মিনিট নীরবতা পালন করা হবে। এরপর একটা মিছিল নিয়ে কালকের কর্মসূচি শেষ করবে শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, এইচএসসি পরীক্ষার্থীদের যাতে কষ্ট না হয় এবং নিরাপদ সড়কের আন্দোলনও সচল থাকে সেই জন্য নতুন এই কর্মসূচি নেওয়া হয়েছে।