সাভারে শিক্ষার্থীকে বাস চাপা, সড়ক অবরোধ

ডিসেম্বর ১, ২০২১

সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে একজন স্কুল শিক্ষার্থীকে অজ্ঞাত পরিবহন চাপা দিয়ে পালিয়ে যাওয়ার পর সড়ক অবরোধ করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বুধবার (১ নভেম্বর) বেলা ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে সাভার পাকিজা গার্মেন্টসের সামনে প্রায় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

পুলিশের সহযোগিতায় সড়ক থেকে সরে যায় শিক্ষার্থীরা। অবরোধ চলাকালে শিক্ষার্থীরা প্রত্যেক গাড়ি ও চালকের ড্রাইভিং লাইসেন্স চেক করছে।

শিক্ষার্থীরা জানায়, আজ সকালে মর্নিং গ্লোরী স্কুলের ছাত্র আতিককে একটি অজ্ঞাত পরিবহন চাপা দিয়ে পালিয়ে যায়। পরে মুমূর্ষ অবস্থা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি বিভিন্ন শিক্ষার্থীদের ভেতর ছড়িয়ে গেলে নিরাপদ সড়কের দাবিতে সবাই রাস্তায় নেমে আসে।

এক শিক্ষার্থীরা বলেন, সড়কে শিক্ষার্থী বা কেউ মারা যাওয়ার ঘটনায় বিচার হয়নি। আমাদের এক বন্ধুকে আজ এক গাড়ি চাপা দিয়ে পালিয়ে গেছে। ওই গাড়ি চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। তাছাড়া আমরা আরও বড় কর্মসূচি দেবো।

এ বিষয়ে সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই এডমিন) আব্দুস সালাম বলেন, শিক্ষার্থীদের আশ্বাসের দিয়ে তাদের সড়ক থেকে সরাতে সক্ষম হই। পরিবহনটি চিহ্নিত করার চেষ্টা চলছে। চিহ্নিত হলে আইনের আওতায় আনা হবে। এখন যানচলাচল স্বাভাবিক রয়েছে।