স্কুলে স্কুলে গিয়ে টিকা দেওয়া হবে

নভেম্বর ১৯, ২০২১

দেশের প্রতিটি স্কুলে গিয়ে করোনার টিকা দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকেলে রাজধানীর মহাখালীর ঔষধ প্রশাসন অধিদফতরের এক আলোচনা সভায় তিনি এ কথা জানান। স্বাস্থ্যমন্ত্রী জানান, স্বাস্থ্য অধিদফতরের টিম শিক্ষার্থীদের স্কুলে  স্কুলে গিয়ে টিকা দেবে।

অ্যান্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ-২০২১ উপলক্ষ্যে আয়োজিত সভায় অনলাইন ড্রাগ লাইসেন্সের উদ্বোধন করেন মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে ১৮ থেকে ২০টি স্কুল কেন্দ্রে করোনার টিকা দেওয়া হচ্ছে। একেকটি কেন্দ্রে ৫টি করে স্কুল যুক্ত রয়েছে। এই টিকা কার্যক্রম পরিচালনা করতে গিয়ে দেখা গেছে, বেশি শিক্ষার্থী হওয়ায় টিকা নিবন্ধনে সমস্যা তৈরি হচ্ছে। সেজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি—যেসব স্কুলে করোনার টিকা কেন্দ্র নেই বা কেন্দ্র স্থাপন করা হয়নি, এখন থেকে ওইসব স্কুলে স্কুলে গিয়ে শিক্ষার্থীদের টিকা দেবো। এজন্য স্বাস্থ্য অধিদফতরের আলাদা আলাদা টিম থাকবে।

প্রসঙ্গত, বর্তমানে ২৩টি জেলার স্কুল শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে।

সব জেলায় স্কুলে স্কুলে গিয়ে এই টিকা দেওয়ার ক্ষেত্রে চ্যালেঞ্জ রয়েছে কিনা জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এটা আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। স্কুলের ছেলেমেয়েদের টিকা দিতে যাওয়ার পদক্ষেপ নেওয়া দরকার, সে কারণেই আমরা পদক্ষেপ নেবো।

অনুষ্ঠানে ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমানের সভাপতিত্ব করেন। সভায় মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।