বিসিজি মিলান কনসাল জেনারেলের সাথে সাংবাদিকদের মতবিনিময়

নভেম্বর ১৭, ২০২১

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলান ইতালির নব নিযুক্ত কনসাল জেনারেল এম জে এইচ জাবেদ এর সাথে সৌজন্য সাক্ষাৎ ও মত বিনিময় সভা করেছে মিলান বাংলা প্রেসক্লাব ইতালির নেতৃবৃন্দ।

গত শুক্রবার (১২ নভেম্বর) সন্ধ্যায় কন্স্যুলেট অফিস কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এসময়ে প্রেস ক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি রিয়াজুল ইসলাম কাওছার, উপদেষ্টা তুহিন মাহমুদ, সদস্য আব্দুল বাছিত দলই এবং আহসান হাবিব শিমুল কনসাল জেনারেলকে ফুলেল শুভেচ্ছা জানান এবং প্রেসক্লাবের লোগো সম্বলিত কোট পিন পড়িয়ে দেন।

সভায় ইতালি প্রবাসীদের বিদ্যমান পাসপোর্ট সমস্যা নিরসনে কনস্যুলেটের পদক্ষেপসহ বিভিন্ন সমস্যা ও সমাধানের উপায় সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে কনসাল জেনারেল এম জে এইচ জাবেদ তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী প্রবাসী বান্ধব, আর প্রবাসীদের সকল সমস্যার সমাধানে আমরা বদ্ধপরিকর। আমরা কনস্যুলেটের মাধ্যমে প্রবাসীদের সর্বোচ্চ সেবা প্রদান করছি, আশাকরি অচিরেই সকল প্রকার সমস্যা সমাধান করার চেষ্টা পারবো। এ ক্ষেত্রে প্রবাসী সর্বাত্মক সহযোগীতা কামনা করছি।

এ সময়ে সাংবাদিকদের ধন্যবাদ জানান এবং প্রবাসীদের বিভিন্ন সেবা প্রদানে কনস্যুলেট সংশ্লিষ্ট কার্যক্রমের বিভিন্ন বিষয় গনমাধ্যমে তুলে ধরতে আহ্বান জানান এবং যে কোন তথ্য আদান-প্রদানের আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও কনসাল জেনারেল কনস্যুলেটের সেবার মান বৃদ্ধি করার লক্ষ্যে তার নানাবিধ পরিকল্পনার কথা তুলে ধরেন। তিনি সাধারণ সেবাপ্রার্থীদের নির্বিঘ্নে সেবা প্রাপ্তি নিশ্চিত করণে সব ধরনের ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। অভিবাসন প্রত্যাশীদের বৈধ পথে বিদেশে আসতে উদ্বুদ্ধ করণে সাংবাদিক নেতৃবৃন্দকে আহবান জানান। মিলানে একটি বাংলা স্কুল প্রতিষ্ঠা এবং শহীদ মিনার স্থাপনে প্রবাসীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

আলোচনায় অংশ নেন কনসাল এ কে এম শামসুল আহসান এবং শ্রম কনসাল সাব্বির আহমেদ। মিলান বাংলা প্রেসক্লাব ইতালির প্রতিষ্ঠাতা সভাপতি রিয়াজুল ইসলাম কাওছার, উপদেষ্টা তুহিন মাহমুদ, সদস্য আব্দুল বাছিত দলই প্রমুখ।

এসময়ে মিলান প্রেস ক্লাবের নেতৃবৃন্দ বিগত দিনের মতোই বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের সকল কার্যক্রমে সাথে থেকে একত্রে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। এসময়ে মিলান বাংলা প্রেসক্লাব ইতালির সভাপতি রিয়াজুল ইসলাম কাওছার এর লেখা প্রবন্ধ ‘ভাবনাগুলো ভাবিয়ে যায়’ বইটি কনসাল জেনারেলকে উপহার দেন।