মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি: ভিকারুননিসার শিক্ষককে পুনর্বহালের আদেশ স্থগিত

নভেম্বর ১৫, ২০২১

হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তির ঘটনায় চাকরিচ্যুত রাজধানীর ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষককে চাকরিতে পূনর্বহালের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে পুর্নবহাল করা কেনো অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। মামলার বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (১৫ নভেম্বর) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. ইউনুছ আলী আকন্দ।

এর আগে ভিকারুননিসার ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপে হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তির ঘটনায় গত ২০ অক্টোবর ভিকারুননিসার গর্ভনিংবডি ওই শিক্ষককে চাকরি থেকে অপসারণ (পূর্ণাঙ্গ অর্থনৈতিক সুবিধাসহ) করে। তবে গত ২ নভেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা গর্ভনিংবডির এই সিদ্ধান্ত স্থগিত করে তাকে চাকরিতে পূনর্বহাল করে।

এরপর গত ৭ নভেম্বর ওই শিক্ষককে চাকরিতে পুনর্বহালের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন অ্যাডভোকেট মো. ইউনুছ আলী আকন্দ। রিটে ওই শিক্ষককে পুনর্বহালে বোর্ডের আদেশের বৈধতা চ্যালেঞ্জ করা হয়। ওই রিটের শুনানি নিয়ে রুলসহ আদেশ দিলেন হাইকোর্ট।,