ঢাকা থেকে লন্ডন বিএনপির প্রচার সম্পাদকের ভাইকে গ্রেপ্তার

নভেম্বর ২, ২০২১

ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী অপপ্রচার করার অভিযোগে যুক্তরাজ্য বিএনপির সহকারি প্রচার সম্পাদক ও লন্ডন বিএনপির প্রচার সম্পাদক মঈনুল ইসলামের ভাই শাহ মাহমুদকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ২ নভেম্বর রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে র‌্যাব-১ এর সদস্যরা তাকে গ্রেপ্তার করে।

র‌্যাবের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, যুক্তরাজ্য বিএনপির সহকারি প্রচার সম্পাদক ও লন্ডন বিএনপির প্রচার সম্পাদক মঈনুল ইসলাম দীর্ঘদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা, তার পরিবার এবং বর্তমান সরকার বিরোধী নানা বিধ অপপ্রচার করে আসছিলো। এ কারণে তার নিকটাত্মীয়দের যারা বাংলাদেশে বসবাস করছেন তাদের গতিবিধি পর্যবেক্ষণ করে আসছিল র‌্যাব।

যারই ধারাবাহিকতায় ২ নভেম্বর (মঙ্গলবার) রাজধানীর দক্ষিণখান থানাধীন ফায়দাবাদ এলাকার গোয়ালটেক প্রাইমারি স্কুল রোর্ডের ৫ নাম্বার বাসায় অভিযান চালিয়ে মঈনুলের ভাই শাহ মাহমুদকে গ্রেপ্তার করেছে র‌্যার-১ এর সদস্যরা। এ সময় তার থেকে রাষ্ট্রবিরোধী এবং মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করা বিভিন্ন প্রকার অপপ্রচারমূলক পোস্টারসহ ০৪ টি মোবাইল ও বাংলাদেশি ২ লক্ষ টাকার জালনোট উদ্ধার করা হয়।

র‌্যাব বলছে, গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে রাষ্ট্র, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যা, বিভ্রান্তিকর ও মানহানিমূলক তথ্য ছড়ানোর কথা স্বীকার করেছেন শাহ মাহমুদ। এছাড়া যুক্তরাজ্যে অবস্থানরত তার ভাই লন্ডন বিএনপি’র প্রচার সম্পাদক মঈনুল ইসলামকে তিনি বিভিন্ন তথ্য দিয়ে সহায়তা করছেন বলেও স্বীকার করেছেন তিনি।