দিনাজপুরে বজ্রপাতে চার শিশুসহ ৭ জনের মৃত্যু

আগস্ট ২৩, ২০২১

দিনাজপুর সদর উপজেলার উপশহর এলাকায় ফুটবল খেলার সময় বজ্রপাতে একসঙ্গে চার শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার (২৩ আগস্ট) বিকেল ৩টায় উপশহরের ৪ নম্বর রেলঘুমটি ব্লকের মনোয়ার চৌধুরীর পুকুরের পাশের খেলার মাঠে এ ঘটনা ঘটে।

এর ঠিক আধা ঘণ্টার মাথায় জেলার চিরিরবন্দর উপজেলার আবদুলপুর ইউনিয়নের সুখদেবপুর গ্রামের ভুড়িয়াপাড়ায় বজ্রপাতে তিন তরুণের মৃত্যু হয়েছে। বাড়ির পাশের পুকুরে ছিপ ফেলে মাছ ধরার সময় এ ঘটনা ঘটে।

সদর উপজেলায় মারা যাওয়া চারজন হলো উপশহর এলাকার সাদিকুল ইসলামের ছেলে মো. আপন, আমিনুল ইসলামের ছেলে সাজ্জাদ হোসেন, তার ফুফাতো ভাই সিদ্দিক হোসেনের ছেলে মো. হাসান এবং রাজু মণ্ডলের ছেলে মিম হোসেন।

জানা গেছে, দুপুরে ঝিরিঝিরি বৃষ্টির মধ্যে বাড়ির পাশের মনোয়ার চৌধুরীর পুকুরের পাশে মাঠে ফুটবল খেলতে নামে একদল কিশোর। হঠাৎ তীব্র মেঘের গর্জনে কিশোরের দল মাঠের পাশে টিনের ছাউনিতে আশ্রয় নেয়। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। আহত অবস্থায় তিনজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাটি নিশ্চিত করেছেন দিনাজপুর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক আসাদুজ্জামান।

চিরিরবন্দর উপজেলায় মারা যাওয়া তিনজন হলেন সুখদেবপুর ভুড়িয়াপাড়ার সাইফুল ইসলামের ছেলে আবদুর রাজ্জাক (২৮), আলতাফ হোসেনের ছেলে আব্বাস আলী (২৫) এবং মোকছেদ আলীর ছেলে সাইফুল ইসলাম (২৬)।

জানা যায়, আজ দুপুরের পরে তিনজন ছিপ দিয়ে স্থানীয় একটি দিঘীতে মাছ ধরতে যায়। এ সময় বজ্রপাত হলে চিৎকার দিয়ে ওঠেন তারা। পরে স্থানীয়রা এসে তাদের মাটিতে পড়ে থাকতে দেখেন। উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তাদের মৃত্যু হয়।

ঘটনাটি নিশ্চিত করে চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার বলেন, নিহত তিনজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।