June 29, 2017, 4:39 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৪:৩৯

বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তি

jay-z-time-magazine-100-most-influential-people-2013-cover-02-570x762ঢাকা জার্নাল: বর্তমান সময়ে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ জনের তালিকা প্রকাশ করেছে প্রভাবশালী মার্কিন সাময়িকী ‘টাইম ম্যাগাজিন’।

বরাবরের চেয়ে এবার ভিন্নভাবে পাঁচটি ক্যাটাগরিতে শীর্ষ ৫ জন ব্যক্তিকে প্রচ্ছদভুক্ত করেছে ম্যাগাজিনটি।

আইকন ক্যাটাগরিতে প্রচ্ছদভুক্ত হয়েছেন পাকিস্তানের মানবাধিকারকর্মী ও কিশোরী ব্লগার মালালা ইউসুফজাই।

আইকন তালিকায় আরও জায়গা করে নিয়েছেন মার্কিন ফাস্ট লেডি মিশেল ওবামা, যুক্তরাজ্যের ‘ডাচেস অব ক্যামব্রিজ’ খ্যাত রাজবধূ কেট মিডলটন। আছেন মিয়ানমারের গণতন্ত্রপন্থি নেত্রী অংসান সুকী, ইতালির ফুটবল তারকা মারিও বালোতেল্লি এবং চীনা টেনিস তারকা লি না।

লিডারস ক্যাটাগরিতে ক্যাটাগরির প্রচ্ছদে জায়গা করে নিয়েছেন প্রভাবশালী মার্কিন সিনেটের ঋন্ডা পল।

প্রচ্ছদে জায়গা না পেলেও ‘লিডার’ হিসেবে বিশ্বের অন্যতম প্রভাবশালী হিসেবে নিজের অবস্থান ধরে রেখেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। এ তালিকায় আছেন নবনির্বাচিত পোপ ফ্রান্সিস ও চীনের নবনির্বাচিত প্রেসিডেন্ট শি জিনপিং। প্রভাবশালী নেতার তালিকায় আছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনও।

অন্য দিকে আর্টিস্ট ক্যাটাগরিতে প্রচ্ছদে শোভা পাচ্ছে হলিউডের অস্কার জয়ী তারকা অভিনেত্রী জেনিফার লরেন্সের ছবি। এই তালিকায় আছেন স্টিভেন স্পিয়েলবার্গ ও জোনাথন ইভের মতো তারকা ব্যক্তিরাও।

পাইওনিয়ার ক্যাটাগরিতে প্রচ্ছদ দখল করেছেন বলিউডের হার্ট থ্রুব অভিনেতা আমির খান। প্রভাবশালী পাইওনিয়ারের তালিকায় আরও আছেন বাসেম জোসেফ ও রয়া মাহবুব।

আর টাইটানস ক্যাটাগরিতে প্রচ্ছদে স্থান করে নিয়েছেন মার্কিন সঙ্গীতজ্ঞ জ্যা জে। জ্যা জে’র ক্যাটাগরিতে প্রভাবশালী হিসেবে জায়গা করে নিয়েছেন হার্টথ্রুব গায়িকা বিয়ন্সও।

বৃহস্পতিবার অনলাইন সংস্করণে প্রকাশিত এই ম্যাগাজিনটি আগামী ২৯ এপ্রিল প্রিন্ট সংস্করণে প্রকাশিত হব

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল