June 29, 2017, 4:32 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৪:৩২

জাজের তৃতীয় মিশন ‘পোড়ামন’

image_1180_332260ঢাকা জার্নাল: অপেক্ষার পালা প্রায় শেষ, শুটিং ডাবিং এডিটিং শেষ করে জাজ মাল্টিমিডিয়ার তৃতীয় মিশন ‘পোড়ামন’ নামক নতুন এক ছবি। ছবিটি এখন মুক্তির দ্বার প্রান্তে।

জাজ মাল্টিমিডিয়ার প্রথম দুই ছবির নাম ভালোবাসা দিয়ে হলেও তৃতীয় ছবিটির গল্প একটু আলাদা ধাঁচের।

তবে প্রথম দুই ছবির সঙ্গে গল্পের কোন মিল নেই পোড়ামন-এর। গল্প, লোকেশনতো বটেই নির্মাতা এবং কলাকুশলীরাও বদলে গেছেন এখানে। রোমান্টিক সিনেমার পরিচালক জাকির হোসেন রাজু নিদের্শনা দিয়েছেন সিনেমাটি।

‘পোড়ামন’ সিনেমায় নায়ক চরিত্রে অভিনয় করেছেন জ্বী হুজুর সিনেমার অভিষেক হওয়া সায়মন সাদিক। তার বিপরীতে রয়েছেন ভালোবাসার রঙ ছবির নায়িকা মাহিয়া মাহি।

পোড়া মন নিয়ে জাকির হোসেন রাজু বলেন, অনেকদিন পর আমি ভালোভাবে এ ছবির কাজ করতে পেরেছি। এটাই আমার বড় একটা তৃপ্তি। সৃষ্টিশীল এবং মানসম্পন্ন করার জন্য  যা যা করা দরকার সবকিছুই আয়োজন করেছে নিষ্ঠার সঙ্গে। বিশাল বাজেটের এই ছবিটি নিয়ে ব্যক্তিগতভাবে আমি নিজেও অনেক গর্ববোধ করছি। আমি মনে করি দর্শকরা তাদের নিজেদের বিনোদনের খোরাক পেতেই ছবিটি দেখতে যাবে পরিবার নিয়ে।

নায়িকা মাহি এ ছবির মাধ্যমেই প্রথমবারের মতো পরিপূর্ণ গ্রাম্য মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। এখানে পরী নামের গ্রামের হত দরিদ্র এক স্কুল পড়ূয়া মেয়ের চরিত্রে অভিনয় করছেন তিনি।

তার পোশাক-পরিচ্ছদেও দেখা যাবে ভিন্নমাত্রা। আর সায়মন অভিনয় করেছেন গ্রামের ডানপিটে স্বভাবের এক ছেলের চরিত্রে। তার  চরিত্র নাম সুজন।

ছবিটির গল্প এবং চরিত্র নিয়ে মাহি বলেন, আমি নিজেই অভিভূত এ ধরনের চরিত্র পেয়ে। এ ধরনের গ্রামের পোশাক, চাল-চলন, আচার আচরণ- তাছাড়া ছবির গল্প সবকিছুতেই আমি মুগ্ধ। এই ছবিতে অভিনয়ের মাধ্যমে নিজের প্রতি আত্মবিশ্বাসও বেড়ে গেছে অনেকখানি।

ছবিটি নিয়ে জাজ মাল্টিমিডিয়ার সিইও মনোয়ার এহতেশাম শীশ বলেন, আমরা প্রতিনিয়ত চেষ্টা করছি নতুন নতুন চমকের মাধ্যমে দর্শকের মনোরঞ্জন করার। এ ছবিতে এমন কিছু রয়েছে যা দর্শকের কাছে হবে একদমই নতুন দর্শন।

পোড়া মন সিনেমার ৮০ ভাগ শুটিং হয়েছে বান্দরবনের নীলগিরী, নীলাচল, মেঘলাসহ একদম বার্মার সীমান্তের নানা মনোরম লোকেশনে। গানের ক্ষেত্রেও রয়েছে নতুন সংযোজন। এ সিনমোর সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল, ইমন সাহা এবং শফিক তুহিন।

আব্দুল্লাহ জহীর বাবুর কাহিনী নিয়ে নির্মিত এ সিনেমায় আরো কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন- আলীরাজ,আনিসুর রহমান মিলন, ডন রতন, রেহিনা জলি, মনিরা মিঠু, গুলশান আরা এবং মিশা সওদাগর।

পোড়ামনের ড্যান্স কোরিওগ্রাফিতে ছিলেন মাসুম বাবুল। সম্পাদনা করেছেন তৌহিদ হোসেন চৌধুরী এবং চিত্রগ্রহণ করেছেন শাহীন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল