আল জাজিরার প্রতিবেদন বিষয়ে সরকারের ব্যাখ্যা চায় বিএনপি

ফেব্রুয়ারি ৪, ২০২১

কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরায় প্রচারিত প্রতিবেদন সম্পর্কে সরকারের ব্যাখ্যা চেয়েছে বিএনপি। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

বিবৃতিতে উল্লেখ করা হয়, গত ১ ফেব্রুয়ারি আল জাজিরা ‘অল দ্য প্রাইম মিনিস্টার‘স মেন’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেছে, যা বাংলাদেশের আপামর জনগণকে বিব্রত ও উৎকণ্ঠিত করেছে। জনগণের ওই অনুভূতির সঙ্গে বিএনপিও গভীরভাবে উদ্বেগ প্রকাশ করছে।

যদিও আল জাজিরার প্রতিবেদনটিকে মিথ্যা ও মানহানিকর বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। পাশাপাশি সেনা সদরের তরফ থেকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পাঠানো এক বিবৃতিতে প্রতিবেদনকে ‘সাজানো এবং দুরভিসন্ধিমূলক’ হিসেবে উল্লেখ করা হয়েছে।

বিএনপির বিবৃতিতে আরও বলা হয়, ‘জনগণের কাছে সুনির্দিষ্টভাবে প্রতিটি অভিযোগের প্রকৃত ব্যাখ্যা দেওয়ার বদলে সরকার তার প্রতিবাদ-বিবৃতিতে কেবল রাজনৈতিক বক্তব্যের আড়ালে তা নাকচ করার চেষ্টা করেছে, যা জনগণকে আরও বেশি উদ্বিগ্ন করেছে এবং প্রচারিত অভিযোগ সম্পর্কে তাদের উৎকণ্ঠাকে আরো ঘনীভূত করেছে। এ দেশের মানুষের সঙ্গে বিএনপিও ওই প্রতিবেদনে উল্লেখিত প্রতিটি বিষয় সম্পর্কে সরকারের কাছ থেকে গ্রহণযোগ্য ও বিশ্বাসযোগ্য ব্যাখ্যা পাওয়ার জন্য অপেক্ষা করছে।’