July 23, 2017, 8:55 pm | ২৩শে জুলাই, ২০১৭ ইং,রবিবার, রাত ৮:৫৫

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক নোমান

image_14826ঢাকা জার্নাল: অধ্যাপক মো. নোমান উর রশীদকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী চার বছরের জন্য তিনি এ পদে নিয়োগ পেলেন।

বুধবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয় নিয়োগের এ আদেশ জারি করে।

এর আগে তিনি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক ছিলেন। মাউশির সাবেক এই সফল মহাপরিচালক ২০১১ সালে অবসর নেন। এরপরও সরকার এক বছরের জন্য এ পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়। চলতি বছরের জানুয়ারিতে তার চুক্তির মেয়াদ শেষ হয়।

মাউশি মহাপরিচালকের চুক্তির মেয়াদ শেষ হওয়ার চার মাসের মধ্যে সরকার তাকে নতুন দায়িত্ব দিল। নতুন পদে পরবর্তী চার বছরের জন্য কাজ করবেন বিসিএস শিক্ষা ক্যাডারের জনপ্রিয় এ অধ্যাপক।

শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, মাউশিতে ভালো কাজ করার জন্য সরকার তাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ দিয়েছে।

মন্ত্রণালয়ের কর্মকর্তা বলছেন, অধ্যাপক নোমান উর রশীদ ভালো কাজের পুরস্কার পেয়েছেন।

অধ্যাপক মো. নোমান উর রশীদ বলেন, ‘সরকার তাকে নতুন দায়িত্ব দিয়েছে। সাধ্যমত তিনি এ দায়িত্ব পালন করবেন। তবে বিশ্ববিদ্যালয়ে যাতে সৃজনশীল ও দৃশ্যমান কিছু কাজ করা যায় সেই প্রচেষ্টা তিনি করবেন।’

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বর্তমান সরকার ক্ষমতায় আসার পরই একটি শিক্ষক সংগঠনের নেতা কাজী ফারুক আহমেদকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেয়। কাজী ফারুক আহমেদ এর আগে রাজধানীর বোরহানুদ্দীন পোস্ট গ্র্যাজুয়েট কলেজের অধ্যক্ষ পদ থেকে অর্থ আত্মসাতের দায়ে বহিষ্কৃত হন। এ অবস্থায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে তার নিয়োগকে অনেকেই মেনে নিতে পারেননি।

গত সপ্তাহে অধ্যক্ষ কাজী ফারুক আহমেদের মেয়াদ শেষ হলে পুনরায় নিয়োগ পাওয়ার জন্য তিনি বিভিন্ন তদবির শুরু করেন। কিন্তু সরকার আর দ্বিতীয়বার ভুল করেনি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল