June 29, 2017, 4:29 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৪:২৯

মোবাইল ব্যাংকিংয়ের নামে কোটি টাকা আত্মসাতকারী আটক

imagesঢাকা জার্নাল: মোবাইল ব্যাংকিংয়ের এজেন্ট-ডিলার নিয়োগের নামে শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে রাজধানীর গুলশান থেকে একটি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকসহ চার কর্মকর্তা-কর্মচারীকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- এসএমজি গ্রুপ নামক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক  কামরুল ইসলাম (৪৪), পরিচালক সেলিম আজিম (৪৫), পরিচালক রেজাউল করিম ( ৪৬) এবং ব্যবস্থাপনা পরিচালকের সহকারী শামীম আহাদ (২৯)।

বুধবার বিকেলে গুলশান সর্থ-সাউথ অ্যাভিনিউয়ের গুলশান পয়েন্ট টাওয়ারের সাত তলার অফিস থেকে সংশ্লিষ্ট থানা পুলিশ তাদের আটক করে।

অভিযোগ রয়েছে, এসএমজি গ্রুপ নামের প্রতিষ্ঠানটি মোবাইল ব্যাংকিং পরিচালনার নামে সারাদেশ থেকে এজেন্ট ও ডিলার নিয়োগের নামে শত কোটি টাকা আত্মসাৎ করেছে।

গুলশান থানার উপ-পরিদর্শক সালাউদ্দিন করিম  জানান, আটককৃত গ্রুপটি বিকাশের মতো মোবাইল ব্যাংকিং চালুর নামে বেশ কিছুদিন আগে বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞাপন দেয়। ওই বিজ্ঞাপনে সারা দেশে দ্রুত অর্থ লেনেদেনে আগ্রহী ডিলার-এজেন্ট নিয়োগের কথা বলা হয়।

সালাউদ্দিন করিম জানান, বিজ্ঞাপন অনুযায়ী সারাদেশ থেকে অসংখ্য আগ্রহী ব্যক্তি আবেদনপত্র জমা দেন। পরে গ্রুপের লোকজন আবেদনকারীদের চূড়ান্ত নিয়োগ দেয়ার কথা বলে জামানতের টাকা হিসেবে জনপ্রতি ২০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত নেন।

“কিন্তু টাকা নেয়ার পর দীর্ঘ সময় পেরিয়ে গেলেও কোম্পানি তাদের কথামত কার্যক্রম শুরু করেনি। যে কারণে ভূক্তভোগীদের কেউ কেউ ক্ষুব্ধ হয়ে ঢাকায় এসে বুধবার ওই অফিস ঘেরাও করে।” পুলিশ গ্রাহকদের কাছ থেকে এ ধরণের অভিযোগ পেয়ে এসএমজি গ্রুপের ওই কর্মকর্তাদের আটক করে।

গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম বলেন, চার জনকে আটকের পর অভিযোগকারীরা থানায় এসেছে। তবে সন্ধ্যা পর্যন্ত এ ব্যাপারে কোনো মামলা হয়নি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল