June 28, 2017, 11:35 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বুধবার, সকাল ১১:৩৫

ওএসডিসহ ১০ অতিরিক্ত সচিব বদলি: পাঁচ জেলা প্রশাসক প্রত্যাহার

imagesঢাকা জার্নাল: তিন কর্মকর্তাকে ওএসডিসহ প্রশাসনের ১০ অতিরিক্ত সচিবকে বিভিন্ন পদে বদলি করা হয়েছে।

বুধবার জনপ্রশান মন্ত্রণালয় পৃথক আদেশ আদেশ জারি করে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম শওকত আলী, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব ড. মোহাম্মদ আলী খান এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশনের নির্বাহী পরিচালক অতিরিক্ত সচিব মোস্তফা কামাল উদ্দিনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

এছাড়া সাত অতিরিক্ত সচিবকে বিভিন্ন পদে বদলি করা হয়। বদলি করা হর্মকর্তাদের মধ্যে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ সিরাজুল হক খানকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব বেগম জুয়েনা আজিজকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মফিজুল ইসলামকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব এমদাদ হোসেনকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে সংযুক্ত এবং সরদার আবুল কালামকে ঢাকা যানবাহন সমন¦য় বোর্ডের অতিরিক্ত নির্বাহী পরিচালক পদে বদলি করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ শফিকুল ইসলাম লস্করকে মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে।

যুগ্ম সচিব পর্যায়ে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অতিরিক্ত মহাপরিচালক মোঃ সেলিম রেজাকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব, আবাসন পরিদপ্তরের পরিচালক যুগ্মসচিব বেগম শাওলী সুমনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব মুহাম্মদ শামসুল কিবরিয়াকে স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অতিরিক্ত মহাপরিচালক বেগম মাফরুহা সুলতানাকে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্মসচিব সৈয়দ মোঃ মতলুবুর রহমানকে অর্থ বিভাগের যুগ্মসচিব করা হয়েছে।

এপিডি অনুবিভাগে ন্যস্ত যুগ্মসচিব মোঃ বাইতুল আমীন ভূঁইয়াকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে সংযুক্ত, ওএসডি মোঃ মাহফুজুল কাদেরকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে সংযুক্ত এবং প্রণয় কান্তি বিশ্বাসকে বরিশাল বিভাগের স্থানীয় সরকার বিভাগের পরিচালক করা হয়েছে।

ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব বেগম ইয়াসমীন আফসানাকে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের নির্বাহী পরিচালক, প্রবাসি কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামালকে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অতিরিক্ত মহাপরিচালক করা হয়েছে।

ওএসডি মোঃ ইমতিয়াজ হোসেন চৌধুরীকে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের সচিব করা হয়েছে।

বিটিএমসি’র পরিচালক মোহাম্মদ নূরুল ইসলামকে বিএডিসি’র সদস্য পরিচালক, বিএডিসি’র সদস্য পরিচালক এটিএম মহিউদ্দিন আহমেদকে বিটিএমসি’র পরিচালক, বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব জাবেদ আহমেদকে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অতিরিক্ত মহাপরিচালক এবং অর্থ বিভাগের যুগ্মসচিব মোঃ এখলাসুর রহমানকে বাংলাদেশ জুট মিলস্ কর্পোরেশনের পরিচালক (অর্থ) পদে বদলি করা হয়েছে।

পাঁচ জেলা প্রশাসককে প্রত্যাহার
জনপ্রশাসন মন্ত্রণালয়ের অপর আদেশে পাঁচজন জেলা প্রশাসককে প্রত্যাহার করে বিভিন্ন পদে বদলি করা হয়েছে।

এদের মধ্যে কুড়িগ্রামের মোঃ হাবিবুর রহমানকে অর্থ বিভাগে, ঝিনাইদহের খাজা আব্দুল হান্নানকে নৌপরিবহণ মন্ত্রণালয়ে, নীলফামারীর জেলা প্রশাসক মোঃ আব্দুল মজিদকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে, ময়মনসিংহের লোকমান হোসেন মিয়াকে জীবন বীমা কর্পোরেশনের মহাব্যবস্থাপক করা হয়েছে। এছাড়া রাজশাহী জেলা প্রশাসক মোঃ আব্দুল হান্নানকে বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) এর ব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

অপরদিকে চট্টগ্রাম বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের সচিব এ বি এম আজাদকে কুড়িগ্রামে জেলা প্রশাসক, মুন্সিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক এস এম মাহফুজুল হককে নীলফামারীর জেলা প্রশাসক, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের উপসচিব মোঃ শফিকুল ইসলামকে ঝিনাইদহের জেলা প্রশাসক, এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মুস্তাকিম বিল্লাহ ফারুকীকে ময়মনসিংহের জেলা প্রশাসক পদে বদলি করা হয়েছে।

ঢাকা জার্নাল, এপ্রিল ১৭, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল