June 23, 2017, 2:30 am | ২২শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, রাত ২:৩০

১৯ এপ্রিলের এইচএসসি পরীক্ষা পিছিয়ে ৩ মে

ssc-examঢাকা জার্নাল:  শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুক্রবারের পরিবর্তে ৩ মে অনুষ্ঠিত হবে। পরপর দুদিন পরীক্ষা থাকায় শুক্রবারের পরীক্ষা পেছানো হয়েছে।

সকালের পরীক্ষাগুলো শুরু হবে সকাল ৯টা থেকে এবং বিকেলের পরীক্ষাগুলো হবে দুপুর ২টা থেকে।

প্রসঙ্গত, পরীক্ষার সময়সূচি অনুযায়ী এ পরীক্ষা হওয়ার কথা ছিল ১১ এপ্রিল বৃহস্পতিবার। কিন্তু শিবির ওই দিন হরতাল ডাকায় পরীক্ষা পিছিয়ে ১৯ এপ্রিল পিছিয়ে আনা হয়। এতে করে এইচএসসি ও সমমানের পরীক্ষা পরপর দুদিন পড়ে যায়। এর প্রতিবাদে রাস্তায় নামে শিক্ষার্থীরা।

শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী বুধবার জানান, ১৯ এপ্রিল নির্ধারিত পরীক্ষাগুলো নেয়া হবে আগামী ৩ মে।

আটটি সাধারণ বোর্ডের অধীনে শুক্রবার এইচএসসি ও ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে সকালে অর্থনীতি প্রথম পত্র, পদার্থ বিজ্ঞান প্রথম পত্র, ব্যবসায় নীতি ও প্রয়োগ প্রথম পত্র, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা প্রথম পত্র এবং বিকেলে বাংলা ভাষা ও সাহিত্য প্রথম পত্র, ইংরেজি ভাষা ও সাহিত্য প্রথম পত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল।

অন্যদিকে কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি ভোকেশনালে গণিত-২, ডিপ্লোমা ইন কর্মাসে অর্থনীতি, এইচএসসি ব্যবসায় ব্যবস্থাপনায় ব্যবস্থাপনা নীতি ও পদ্ধতি এবং মাদ্রাসা বোর্ডের অধীনে আলিমে আরবি প্রথম পত্র ও আরবি সাহিত্য বিষয়ের পরীক্ষা ছিল।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল