June 23, 2017, 7:46 pm | ২৩শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, সন্ধ্যা ৭:৪৬

প্রেসার কুকারে বোমা ছিল

9066563_600x338ঢাকা জার্নাল: যুক্তরাষ্ট্রের বোস্টনে ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় গত মঙ্গলবার বোমা হামলার ঘটনার তথ্য প্রকাশ করেছে হামলার তদন্তে দায়িত্ব পালনকারী গোয়েন্দা সংস্থা এফবিআই।

এফবিআই হামলার স্থল থেকে যে আলামত সংগ্রহ করেছে সে বিষয়ে মার্কিন প্রতিনিধি পরিষদের হোমল্যান্ড সিকিউরিটি এবং এফবিআইর প্রকাশিত যৌথ বুলেটিনে বলা হয়, একটি প্রেসার কুকারের মাধ্যমে বোমার বিস্ফোরণ ঘটানো হয়। প্রেসার কুকারটি একটি কালো পলিথিন দিয়ে মোড়ানো ছিল।

এছাড়া ঘটনাস্থল থেকে একটি সার্কিট বোর্ডও উদ্ধার করা হয়েছে বলে আইন প্রয়োগকারী সংস্থা থেকে জানানো হয়। বোর্ডটি হামলায় ব্যবহার করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করে তা এফবিআইর পরীক্ষাগারে পাঠানো হয়েছে, যেটি (প্রেসার কুকার) টেকনিশিয়ানরা পুনর্নির্মাণ করার চেষ্টা করছেন বলে হামলার ঘটনার তদন্তে নেতৃত্বাধীন বিশেষ এজেন্ট রিক ডেসলরিয়ারস জানান।

তিনি বলেন, কেউ না কেউ হামলাকারীকে চেনে। স্থানীয়রা তদন্তে সাহায্য করবেন বলে তিনি আশা প্রকাশ করেন। এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি বলে তিনি জানান।

এদিকে নিহতদের স্মরণে প্রেসিডেন্ট বারাক ওবামা বৃহস্পতিবার এলাকাটি পরিদর্শনে যাবেন বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যগুলো জানায়।

উল্লেখ্য, বোস্টনে বিশ্বের সর্ববৃহ ম্যারাথন দৌড়ে মঙ্গলবার বোমা হামলায় মার্টিন রিচার্ড নামে এক আট বছর বয়সী শিশুসহ তিনজন নিহত হয়। এছাড়া আহত হন কমপক্ষে ১৪০ জন। হামলার পর প্রেসিডেন্ট ওবামা ঘটনাটিকে ‘সন্ত্রাসী হামলা’ বলে উল্লেখ করেন।

সূত্র: এএফপি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল