দুই মাসের বেতন পরিশোধ না করলে মাস্টারমাইন্ড স্কুলে ভর্তি বাতিল!

সেপ্টেম্বর ২১, ২০২০

টিউশন ফি বকেয়া থাকায় অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের যুক্ত করছে না ইংরেজি মাধ্যম স্কুল মাস্টারমাইন্ড স্কুল। শুধু তাই নয় ২৪ সেপ্টেম্বরের মধ্যে দুই মাসের টিউশন ফি পরিশোধ না করলে অনলাইনে প্রবেশ বন্ধসহ রেজিস্টার থেকে নাম বাদ দেওয়া হবে শিক্ষার্থীদের। আর এসব করা হচ্ছে আদালতের নির্দেশ অমান্য করে।  

সোমবার (২১ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে স্কুলটির অভিভাবক ফোরাম সংবাদ সস্মেলন করে এই অভিযোগ করেন। জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজাসহ সংবাদ সম্মেলনে অভিভাবকদের পক্ষে শমী ইব্রাহিম এবং অন্যান্যরা উপস্থিত ছিলেন।  

সংবাদ সম্মেলনে অভিভাবকরা বলেন, ’৫০ শতাংশ টিউশন ফি নেওয়ার দাবিতে দীর্ঘদিন থেকে অভিভাবকরা আন্দোলন করছেন। বিষয়টি নিয়ে উচ্চ আদালত পর্যন্ত গড়ায়। বেতন পরিশোধ না করলেও অনলাইনে যুক্ত করার নির্দেশ দেন আদালত।

কিন্তু কর্তৃপক্ষ আদালতের নির্দেশ না মেনে গত ১৪ সেপ্টেম্বর টিউশন ফি আদায়ে নোটিশ করেছে। নোটিশে বলা হয়েছে ২৪ সেপ্টেম্বরের মধ্যে দুই মাসের বকেয়া পরিশোধ করতে না পারলে রেজিস্ট্রার থেকে নাম বাদ দেওয়া হবে। এছাড়া যেসবইশক্ষার্থীর টিউশন ফি অভিভাবকরা দিতে পারেনি সেসব শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস করতে দেওয়া হচ্ছে না।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জুলাই মাসের বেতন যেসব শিক্ষার্থীরা দিয়েছে তারা অনলাইনে যুক্ত হতে পেরেছে, যারা জুলাই মাসের বেতন দেয়নি তারা যুক্ত হতে পারেনি। এরই মধ্যে অনলাইনে ক্লাস শুরু করে দেওয়া হয়েছে।  

এদিকে গত ১৪ সেপ্টেম্বর মাস্টারমাইন্ড কর্তৃপক্ষের নোটিশের পর অভিভাবকরা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে লিখিত অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অধিদফতর ছাড়াও শিক্ষা মন্ত্রণালয় এবং ঢাকা শিক্ষা বোর্ডে অভিযোগ করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ে দেওয়া অভিযোগ তুলে ধরে সংবাদ সম্মেলনে বলা হয়, বেশিরভাগ প্রতিষ্ঠান টিউশন ফি ছাড়াই অনলাইনে ক্লাস করাচ্ছে। সে ক্ষেত্রে মাস্টারমাইন্ড স্কুল অমানবিক আচরণ করছেন অভিভাবকদের সঙ্গে। নজিরবীহিন অমানবিক আচরণে অভিভাবকরা দিশেহারা বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

/এসএমএ/