জয়ের ডিজিটাল প্রযুক্তি স্থাপনে প্রান্তিক পর্যায়ে পৌঁছেছে সেবা: এমপি শাওন

আগস্ট ১৭, ২০২০

ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, ‘দারিদ্র মুক্ত সোনার বাংলা গঠনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শক্তি জোগাচ্ছেন বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের প্রযুক্তি নির্ভরতা। প্রধানমন্ত্রীর নির্দেশনায় বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন পুরণে অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করে যাচ্ছেন সজীব ওয়াজেদ জয়। আজ ডিজিটাল প্রযুক্তি স্থাপন করার কারণে সেবা পৌঁছেছে প্রান্তির পর্যায়ে।

রোববার (১৬ আগস্ট) ভোলার লালমোহনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে ফ্রি আইসিটি প্রোগ্রাম পেইজ-২ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, ‘তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনসম্পদ গড়ে তুলতে সরকার বিশেষ গুরুত্বারোপ করেছে। পাশাপাশি এখাতে শিক্ষিত তরুণদের অগ্রহী করে তোলা ও তাদের সম্পৃক্ততা বাড়াতে দৃষ্টি দিয়েছে। লালমোহন ও তজুমদ্দিন উপজেলাকে প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশের মডেল উপজেলায় রূপান্তরিত করার লক্ষ্যে আগামী প্রজন্মকে সমৃদ্ধ বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে ফ্রি আইসিটি প্রোগ্রাম কর্মসূচি শুরু করা হয়েছে। ’

তিনি আরও বলেন, ‘দক্ষ জনসম্পদ গড়তে আইসিটি ক্যারিয়ার ক্যারিয়ারের বিকল্প নেই। উপজেলার প্রতিটি ইউনিয়নের নতুন প্রজন্মকে উন্নত করার জন্য গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ইংলিশ স্পোকেন কোর্সসহ বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে নতুন প্রজন্ম নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পারবে।’

লালমোহন ও তজুমদ্দিন উপজেলা আইসিটি প্রোগ্রামের উপদেষ্টা ইশরাক চৌধুরী নাওয়ালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, তজুমদ্দিনের সাবেক উপজেলা চেয়ারম্যান ফজলুল হক দেওয়ান, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম বাদল, লর্ডহার্ডিঞ্জ দ্বীপবন্ধু পরিষদের সাধারন সম্পাদক মোঃ ইকবাল হোসেন জুলহাস, নূরুন্নবী চৌধুরী শাওন ফ্রি আইসিটি  পরিচালক শুভ রাজ।