June 27, 2017, 9:28 am | ২৭শে জুন, ২০১৭ ইং,মঙ্গলবার, সকাল ৯:২৮

আল ফালাহ প্রেস থেকে ৫ হাজার আমার দেশ পত্রিকা জব্দ

imagesঢাকা জার্নাল: প্রিন্টিং এন্ড পাবলিকেশন আইন লঙ্ঘন করে অন্য একটি প্রেস থেকে পত্রিকা ছাপানোয় রাজধানীর মগবাজারের আল ফালাহ প্রিন্টিং প্রেসে অভিযান চালিয়ে দৈনিক আমার দেশ পত্রিকার ৫ হাজার ১ কপি জব্ধ করেছে রমনা থানা পুলিশ। এসময় প্রেস থেকে ১৯ জনকে আটক করে রমনা থানায় নিয়ে যাওয়া হয়।

রমনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম জানান, “প্রিন্টিং এন্ড পাবলিকেশন আইন লঙ্ঘনের অভিযোগ এনে শনিবার রাত দশটার দিকে রমনা থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার এজাহারে বাদী বলেন, প্রিন্টিং এন্ড পাবলিকেশন অ্যাক্টের ৩২ ও ৩৩ ধারা অনুযায়ী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই অন্য একটি প্রেস থেকে ১২ ও ১৩ এপ্রিলের পত্রিকা প্রকাশ করে আইন লঙ্ঘন করে আমার দেশ।”

অভিযোগের প্রেক্ষিতে সেখানে অভিযান চালানো হয় বলে জানান ওসি

একই থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মহিউদ্দীন বলেন, “জেলা ম্যাজিস্ট্রেটের আদেশে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে শনিবার রাত দশটা থেকে সাড়ে বারটা পর্যন্ত আল ফালাহ প্রেসে অভিযান চালানো হয়। এ সময় আমার দেশ পত্রিকার ১৪ এপ্রিলের প্রকাশিত ৫ হাজার ১ কপি ও ১৩ এপ্রিলের ৩৩ কপি জব্ধ করা হয়। এছাড়া প্রেস থেকে ১২টি প্রিন্টিং প্লেটও জব্ধ করা হয়। অভিযানস্থল থেকে ১৯ জনকে আটক করা হয়েছে।”

এ ব্যাপারে প্রেসটির ব্যবস্থাপক খায়রুল ইসলাম বলেন, “আমি জানতাম, আমার দেশ কর্তৃপক্ষ আমাদের প্রেসে তাদের পত্রিকা ছাপানোর অনুমতি নিয়েছে। তাই পত্রিকাটি ছাপানোর জন্য অনুমতি দেওয়া হয়েছে।”

উল্লেখ্য, রাষ্ট্রদ্রোহিতাসহ বেশ কয়েকটি মামলার আসামী পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গত ১১ এপ্রিল আমার দেশ কার্যালয় থেকে আটক করে পুলিশ। সেদিন রাতেই পত্রিকাটির তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার প্রেস সিলগালা করে দেওয়া হয়। তারপর থেকে দৈনিক সংগ্রামের আল ফালাহ প্রিন্টিং প্রেস থেকে আমার দেশ পত্রিকা প্রকাশ হয়ে আসছে।

ঢাকা জার্নাল, এপ্রিল ১৪, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল