কর্মহীন মানুষের পাশে পিডব্লিউডির প্রকৌশলীরা

মে ২, ২০২০

কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক দফা দান করার পর এবার কর্মহীন অসহায়  মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন গণপূর্ত অধিদফতরের ডিপ্লোমা প্রকৌশলীরা। ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) আওতাধীন সব সার্ভিস অ্যাসোসিয়েশনের সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী  সমিতি (বাপিডিপ্রকৌস) ও বঙ্গবন্ধু পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ (বপিডিপ্রপ) তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেয়।    

রাজধানীর পূর্তভবন চত্বরে শনিবার (২ মে) কর্মহীন অসহায় মানুষের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করে সংগঠন দুটি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দীন আহমেদ রতন, বাংলাদেশ পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি ও বঙ্গবন্ধু পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক মির্জা এ টি এম গোলাম মোস্তফা, বঙ্গবন্ধু পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি মো. আব্দুল কুদ্দুছ, বাংলাদেশ পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলামসহ আরও অনেকেই ওই কার্যক্রমে উপস্থিত থেকে কর্মহীন অসহায় মানুষদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন।

বাপিডিপ্রকৌস ও বপিডিপ্রপ বর্তমান ও অতীতের ন্যায় ভবিষ্যতেও জাতীয় যেকোনো দুর্যোগ মুহুর্তে এই ধরনের সহায়তা কার্যক্রম অব্যাহত রাখবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

এসময় সংগঠনের নেতারা জানান, মাতৃভূমি ও দেশবাসীর যেকোনো ক্রান্তিকালে শুধুমাত্র খাদ্য সহায়তা নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত সব ধরনের কার্যক্রমে সক্রিয় ভূমিকা রাখতে বাপিডিপ্রকৌস ও বপিডিপ্রপ’ প্রস্তুত আছে।