করোনার ছুটিতে বনশ্রীর ন্যাশনাল আইডিয়ালে প্রায় ৬শ’ শিক্ষককে উপস্থতি হওয়ার নির্দেশ

এপ্রিল ৪, ২০২০

করোনাভাইরাসের প্রকোপে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও রবিবার (৫ এপ্রিল) রাজধানীর বনশ্রীর ন্যাশনাল আইডিয়াল স্কুলের প্রায় ৬শ’ শিক্ষক ও কো-অডির্ডনেটরদের প্রতিষ্ঠানে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।  প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শেখ ফরিদ আহম্মদ নোটিশের মাধ্যমে এই নির্দেশনা দেন।

প্রধান শিক্ষক শেখ ফরিদ আহম্মদের সই করা গত ১ এপ্রিলের নোটিশে বলা হয়েছে, বেতন বিল প্রস্তুতের জন্য ব্যাংক হিসাব সংক্রান্ত কাজ, মার্চ মাসের বেতন বিল প্রস্তুত, অর্ধবার্ষিক পরীক্ষার সিলেবাস সংক্ষিপ্ত করা, অর্ধবার্ষিক পরীক্ষার জন্য গ্ররুত্বপূর্ণ টপিক সিলেকশন, অর্থ বার্ষিক পরীক্ষার প্যাটার্ন নোটসিটের খসড়া প্রস্তুত করা এবং অর্থবার্ষিক পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়নের জন্য শিক্ষক ও কো-অর্ডিনেটরদের উপস্থতি থাকতে বলা হয়।

নোটিশে আরও বলা হয়, স্বল্প সময়ের জন্য মর্নিং শিফ্ট সকাল ১০টায় এবং ডে শিফট দুপুর ১২টায় ৩ নম্বর ভবনে উপস্থতি হওয়ার জন্য অনুরোধ করা হল।

নোটিশে ৬ দফা কাজের উল্লেখ থাকলেও সংক্ষিপ্ত সময়ের জন্য উপস্থিতি থাকার কথা উল্লেখ করা হয়েছে।  

নাম প্রকাশে অনিচ্ছুক একজন সহকারী শিক্ষক বলেন, ছুটির মধ্যে করোনার ঝুঁকি মাথায় নিয়ে প্রায় ৬শ’ শিক্ষক বিদ্যালয়ে যাবেন। এটি পরে করলে কোনও ক্ষতি হতো কিনা জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক ওই শিক্ষক বলেন, ‘কাজগুলো জরুরি হলেও পরে করা যাবে। জীবনের চেয়ে  এই কাজ তো বড় হতে পারে না।