হরতাল প্রতিহত করতে মাঠে নামবে আওয়ামীলীগ

ফেব্রুয়ারি ১, ২০২০

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করে বিএনপির ডাকা সকাল সন্ধ্যা হরতাল মাঠে থেকে প্রতিহত করবে আওয়ামী লীগ।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাতে একথা জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন প্রতিটি এলাকায় আমাদের নেতা কর্মীরা সতর্ক অবস্থানে থেকে হরতাল প্রতিহত করবে।

হানিফ বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ হয়েছে। দেশি বিদেশি পর্যবেক্ষক সহ সবাই বলেছে নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ হয়েছে। নির্বাচনের কারচুপির কথা প্রার্থীরা নিজেরাও কিন্তু বলতে পারে নাই। এরপরও শুধুমাত্র পরাজয়ের আশঙ্কায় বা নিশ্চিত পরাজয়ের দ্বারপ্রান্তে তড়িঘড়ি করে হরতাল ডেকে, বিএনপি আসলে তাদের রাজনৈতিক দেউলিয়াত্ব প্রমাণ করেছে। আমরা এধরনের কর্মসূচির কঠোর নিন্দা জানাই। সঙ্গে এও বলতে চাই জনগণের স্বার্থ বিরোধী কোনও কাজ তারা বরদাশত করবে না। নিজেদের ব্যর্থতা ঢাকতে হরতালের মতো কর্মসূচি ঢাকাবাসী মেনে নিবে না। আওয়ামী লীগের সব নেতাকর্মীসহ জনগণ প্রস্তুত আছে।

এসময় তিনি জানান, হরতাল প্রতিহত করতে আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে থাকবে। তিনি বলেন, বিএনপি কোনও কারণে ছাড়াই এধরনের কর্মসূচি মেনে নেওয়া যায় না। এই ব্যাপারে সরকার কঠোর অবস্থানে থাকবে। আওয়ামী লীগের প্রত্যেকটি নেতাকর্মী প্রত্যেক এলাকায় সতর্ক থাকবে।