June 29, 2017, 4:35 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৪:৩৫

তত্ত্বাবধায়কের অধীনে না আসলে নির্বাচন প্রতিরোধ করবে বিএনপি

6232_1

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে না হলে আগামী নির্বাচন প্রতিরোধ করার ঘোষণা দিয়েছেন বিএনপি নেতারা। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম বলেন, সংলাপের কথা বলে সরকার বিভ্রান্তি ছড়াচ্ছে। সরকারের সংলাপের ইচ্ছে থাকলে বিএনপির কেন্দ্রীয় নেতাদের গ্রেপ্তার করতো না।
দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তার একদলীয় শাসন কায়েমের ষড়যন্ত্রের অংশ বলেও মনে করেন তারা।
শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে পৃথক পৃথক কর্মসূচি থেকে বিএনপি নেতারা এসব কথা বলেন।
ব্যারিস্টার মওদুদ আহমদসহ কেন্দ্রীয় নেতাকর্মীদের মুক্তির দাবিতে ঢাকাস্থ নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা) এর সর্বস্তরের জনগণ একটি মানববন্ধনের আয়োজন করে।
এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সংবাদপত্রের কণ্ঠরোধ করতে চায় বলেই সরকার আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করেছে। এটি একদলীয় বাকশাল কায়েমের অংশ বলেও অভিযোগ করেন তিনি।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানসহ ১৮ দলীয় জোট নেতাদের মুক্তির দাবিতে ‘স্বদেশ জাগরণ মঞ্চ’ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।
এতে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার বলেন, ‘মাহমুদুর রহমানের কিছু হলে প্রধানমন্ত্রীকে হুকুমের আসামি করে কাঠগড়ায় দাঁড় করানো হবে।’
নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল ছাড়া নির্বাচন হলে তা প্রতিরোধের ঘোষণা দিয়ে তিনি বলেন, দলীয় সরকারের অধীনে এ দেশে কোনো নির্বাচন হবে না, জনগণ তা হতে দিবে না।
আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ও বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে সম্মিলিত গণতান্ত্রিক জোট মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল