সঠিক সময়ে শুরু হচ্ছে বাংলাদেশ গেমস

এপ্রিল ১২, ২০১৩

images

এক যুগ পর আবার বসছে “বাংলাদেশ গেমস” আসর। এই নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। অষ্টম বাংলাদেশ গেমস শুরু হচ্ছে ২০ এপ্রিল থেকে, যা শেষ হবে ২৮ এপ্রিল।

গেমসের প্রধান পৃষ্ঠপোষক শেখ হাসিনা এতে যোগ দিয়ে  প্রস্তুতির খবর নেন এবং বিভিন্ন পরামর্শ দেন বলে প্রধানমন্ত্রীর প্রেসসচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানিয়েছেন।

সর্বশেষ ২০০২ সালে বাংলাদেশ গেমস হয়েছিল।এরপর আর হয়নি।

এবারের প্রতিযোগিতায় ৩১টি ইভেন্টে তিনশ’র বেশি বেশি সোনার পদকের লড়াইয়ে প্রায় ১০ হাজার ক্রীড়াবিদের অংশ নেয়ার কথা। মোট ১২টি ভেন্যুতে এই প্রতিযোগিতা হবে।

এবার প্রতিযোগিতার প্রতিপাদ্য- ‘হদয়ে খেলার স্পন্দন’।

বাংলাদেশ গেমস উপলক্ষে ১৬৪ সদস্যের সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির চেয়ারম্যান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং সম্পাদক বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

এছাড়া গেমস সুষ্ঠুভাবে আয়োজনের জন্য ১৪টি উপ-কমিটিও গঠন করা হয়েছে।

গেমসের ব্যয় ধরা হয়েছে ২১ কোটি ৭৪ লাখ টাকা।

শেখ হাসিনার সভাপতিত্বে সমন্বয় সভায় তাকে পাওয়ার পয়েন্টে বাংলাদেশ গেমসের খুঁটিনাটি সব বিষয় দেখানো হয়।

বাংলাদেশ গেমস আয়োজকদের ধন্যবাদ জানালেও প্রতিযোগিতার প্রচার আরো আগে থেকে শুরু করা উচিত ছিল বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, তার সরকার খেলাধূলাকে যথেষ্ট গুরুত্ব দেয় এবং এই সময়ে ক্রীড়াক্ষেত্রে বাংলাদেশ যথেষ্ট উন্নতি করেছে।

সমন্বয় সভায় অর্থমন্ত্রী মুহিত, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া, ক্রীড়া সচিব নূর মোহাম্মদ, সংসদ সদস্য আসাদুজ্জামান নূরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.