নির্ঘুম কাজ করতে চান ‘স্বপ্নবাজ’ ইসরাফাত জাহান

অক্টোবর ২৯, ২০১৯

বিনোদন প্রতিবেদক: প্রধানমন্ত্রীর হাত থেকে সার্টিফিকেট নিতে আগ্রহী মিডিয়ার নতুন কাজ করা অনেকেরই স্বপ্ন। এই স্বপ্নটাকে কাজের মাধ্যমে সকলের সামনে আনে সেই স্বপ্নবাজ মানুষটি। তেমনই একজন স্বপ্নবাজ হচ্ছেন ইসরাফাত জাহান নির্ঘুম।

নির্ঘুম কাজ করতে চান অভিনয় শিল্পী হিসেবে, আর অর্জন করতে চান প্রধানমন্ত্রীর হাত থেকে একটি সার্টিফিকেট। ইতোমধ্যেই নির্ঘুম কাজ করেছেন সাধিন সিরাজ পরিচালিত একটি খণ্ড নাটকে। সেখান থেকেই প্রত্যাশ্যাটা আরও বেড়েছে অভিনয়ের প্রতি। সামনে চান আরও ভালো কাজ করতে, পরিচিত হতে দেশেবাসীর সামনে।

বর্তমানে একটি একটি রিয়েল স্টেট ফার্মের চাকুরীর পাশাপাশি এই কাজগুলো করছেন তিনি।শুরুটা ছিলো ছোট থেকেই। স্কুলের বিভিন্ন অনুষ্ঠানে মঞ্চে অংশগ্রহণ করে অর্জন করতেন সার্টিফিকেট। সেখান থেকেই আগ্রহটা বেড়ে যায় তার।

নির্ঘুম বিশ্বাস করেন, ধৈর্য ধরলে সফলতা আসবেই। আর ৮/১০টা বাঙালি পরিবারের মতো তারও পরিবার। মেয়ের নাচের প্রতি আগ্রহ দেখে বাঁধা দেননি তার বাবা। বরং আশাই দেখেছেন। মঞ্চ বলতে স্কুলের সেই স্টেজ। তবে প্রফেশনালি মঞ্চে কাজ করা হয়নি তার, ইচ্ছে আছে। নাচের ক্লাস করেনি, তবুও নাচ তার অঙ্গে বাস বলে বিশ্বাস করেন তিনি।

বাংলাদেশি নির্মাতা চয়নিকা চৌধুরী ও মোস্তফা সরয়ার ফারুকী’র তৈরি নাটকে কাজ করতে আগ্রহী এই নতুন মুখ। নিজেকে তৈরির জন্য বাংলাদেশের পাশাপাশি বাইরের কাজ গুলোও দেখেন তিনি। এর মাঝে সব থেকে ভালো লাগে বলিউডের কাংনা রানাউতকে। তার মতো হতে চান তিনি।

মিডিয়াতে নতুন এই মেয়েটি পছন্দ করেন এলেক্স স্পেরর গান। আর সেই সঙ্গে তালিকায় আছেন ভারতের আরিজিৎ সিং এবং এআরখান।লেখালেখির অভ্যাস খুব ছোটবেলা থেকেই। রুপক গল্পগুলো তার বেশি পছন্দের। আর কবিতার ক্ষেত্রে সবসময় ররি ঠাকুর আর নজরুলই তার প্রথম পছন্দের।

জার্নাল, অক্টোবর ২৯, ২০১৯