June 29, 2017, 4:41 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৪:৪১

টেলিভিশনে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক অনুষ্ঠান ‘অন্বেষণ’

0b2c0f4f7276d5cab9ebf370bc3a4b57_Mঢাকা জার্নাল: ডয়চে ভেলের প্রথম বাংলা টেলিভিশন অনুষ্ঠান আগামী ১৩ এপ্রিল থেকে সম্প্রচার শুরু হচ্ছে। “অন্বেষণ” নামের এই অনুষ্ঠানটিতে থাকছে বিজ্ঞান, তথ্য-প্রযুক্তি, পরিবেশ ও লাইফস্টাইল সংক্রান্ত নানান বিষয়।

অনুষ্ঠানটির উদ্বোধন উপলক্ষে ১০ এপ্রিল বুধবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের ব্যালকনি রুমে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে জার্মানির রাষ্ট্রদূত ড.এলব্রেক্ট কনজ, ডয়চে ভেলের দক্ষিণ এশিয়া প্রসার বিভাগের কর্মকর্তা টোবিয়াস গ্রোটে বেভারবর্গ, ডয়চে ভেলের বাংলা বিভাগের প্রধান দেবারতি গুহ, একুশে টেলিভিশনের চেয়ারম্যান আবদুস সালাম।

জার্মানির রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ অর্থনীতির দিক থেকে একটি উদীয়মান দেশ। বিজ্ঞান, প্রযুক্তি ও পরিবেশ বিষয়ে ধারণা বাড়াতে জার্মান বিশ্বব্যাপি কাজ করছে। জার্মানির বিশ্ববিদ্যালয়গুলোতে এসব বিষয়ে বিশেষভাবে পাঠদান করা হচ্ছে। বাংলাদেশী শিক্ষার্থীদেরও আমরা সে সুযোগ দিতে চাই। আমরা জানি বাংলাদেশী শিক্ষার্থীরা স্কলারশীপ চায়না, সুযোগ চায়।

বন শহরে অবস্থিত ডয়চে ভেলের মূল কার্যালয় থেকে বাংলা বিভাগের কর্মীরা “অন্বেষণ” অনুষ্ঠানটি প্রস্তুত করছেন। এই অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তির সব দিক তুলে ধরা হবে, বিশেষ করে জার্মানি তথা ইউরোপে বিভিন্ন বিকাশের দৃষ্টিকোণ থেকে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল