জিম্বাবুয়ে আত্মবিশ্বাসী মুশফিকরা

এপ্রিল ১১, ২০১৩

d50279d3cb193565650e6fcd7b7deed3_XL

জিম্বাবুয়েতে পূর্ণাঙ্গ সিরিজ  খেলতে গতকাল বুধবার সন্ধ্যা ৭.১০ এমিরাটস এয়ারলাইন্সে একে ৫৮৭ নম্বর ফ্লাইটে জিম্বাবুয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন মুশফিকরা।গতকাল বুধবার বিমানে চড়ার আগে মুশফিক বলেন, ‘২০১১ সালে জিম্বাবুয়ে সফরে দলে যে ধরনের সমস্যা ছিলো; সেসব সমস্যা আমরা গত কয়েক বছর ধরে কাটিয়ে উঠেছি।’

তাই এই সফরে নিজেদের আগের তুলনায় বেশি দক্ষ ও জয়ের প্রতি আত্মবিশ্বাসী মনে করছেন তরুন এই অধিনায়ক।

মুশফিক আরও বলেন এখন আমরা ধারাবাহিক ক্রিকেট খেলছি। আমি খুব আত্নবিশ্বাসী সবাই মিলে পারফর্ম করলে জিম্বাবুয়ে সফর আমাদের জন্য তেমন কঠিন হবে না

সিডিউল অনুযায়ী দুবাইতে যাত্রা বিরতি দিবে মুশফিকরা। সেখান থেকে বাংলাদেশ দলের স্পিন উপদেষ্টা সাকলাইন মোস্তাক দলের সঙ্গে সফরে যোগ দেবেন বলে বিসিবি সুত্র নিশ্চিত করেছে।

প্রস্তুতি প্রসঙ্গে বাংলাদেশ দলের কাপ্তান বলেন, আমাদের জন্য এই বিশ্রামটা প্রয়োজন ছিলো। গত কয়েক মাস ধরে টানা ক্রিকেট খেলায়, সবাই একটু বেশিই ক্লান্ত ছিলো।

আমাদের খুব বেশি সমস্যা হবে না। জিম্বাবুয়েতে প্রথম টেস্ট শুরু হওয়ারা আগে ৫ দিন সুযোগ পাবো। ঠিকঠাক মতো অনুশীলন করতে পারলে এই ক্ষতি পুষিয়ে নিতে পারবো।

উল্লেখ্য, লঙ্কা সফর শেষে জাতীয় দলের ক্রিকেটারদের ছয় দিনের ছুটি দেয় বিসিবি।

ক্রিকেটারদের ছুটি দেয়া ক্রিকেট অপারেশন্স কমিটি ঘোষণা করেছিল বিমানে চড়ার আগে মুশফিকরা ৯ ও ১০ দুই দিন অনুশীলন করবে।

কিন্তু বিরোধী দলের হরতালের কারণে বিসিবি অনুশীলনের সিডিউল বাতিল করে দেয় এবং ১১ এপ্রিল বিমানে চড়ার সিডিউল বদল করে তা এগিয়ে এনে করা হয়েছে ১০ এপ্রিল সন্ধ্যা ৭টা।

জিম্বাবুয়ে সফও ২ে ম্যাচের টেস্ট সিরিজ ছাড়াও ৩ ম্যাচের একদিনের ম্যাচ এবং দুটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা।

১৭ তারিখে প্রথম টেস্ট পর ২৫ এপ্রিল সিরিজের দ্বিতীয় টেস্ট।
৩, ৫ ও ৮ মে তিনটি ওডিআই, ১১ ও ১২ মে ২টি টি-২০ ম্যাচ দিয়ে সিরিজ শেষ করবে সাকিব-তামিমরা।

১৪ মে মুশফিকরা দেশে পা রাখার সিডিউল বিসিবি চূড়ান্ত বলেই জানিয়েছে।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড :

তামিম ইকবাল, মোহাম্মদ আশরাফুল , শাহরিয়ার নাফীস, সাকিব আল হাসান, মমিনুল হক, জহুরুল ইসলাম, মুশফিকুর রহিম (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক), নাসির হোসেন, সোহাগ গাজী, রুবেল হোসেন, রবিউল ইসলাম, সাজেদুল ইসলাম, এনামুল হক (জুনিয়র) ও সাহাদাত হোসেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.