June 23, 2017, 7:50 pm | ২৩শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, সন্ধ্যা ৭:৫০

আগামী বুধ বৃহস্পতিবার ফের বিএনপির হরতাল

254510_212083868829736_7474433_n
নির্দলীয় সরকার পুনঃপ্রতিষ্ঠা ও আটক দলীয় নেতাকর্মীদের মুক্তিসহ বিভিন্ন দাবিতে  আগামী বুধ ও বৃহস্পতিবার টানা ৩৬ ঘণ্টার হরতাল দেয়ার সিদ্ধান্ত নিয়ে রেখেছে দলের নীতিনির্ধারণী ফোরাম। আর দলের মুখপাত্রের দায়িত্ব দেয়া হয়েছ দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনকে। গতকাল দলের স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভাটি মুলতবি রাখা হয়েছে। আজ আবার বসবে। একই সাথে ১৮ দলের শরিকদের সঙ্গে আজকের বৈঠকে এ সিদ্ধান্তর চূড়ান্ত রূপ দেয়া হবে। একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে ।

বিএনপির চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এ সভা হয়। বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যেউপস্থিত ছিলেন- ড. আর এ গনি, ড. খন্দকার মোশাররফ হোসন, লে. জে. মাহবুবুর রহমান, এমকে আনোয়ার, বেগম সারোয়ারী রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আব্দুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।

সূত্রমতে, আগামী রোববার পহেলা বৈশাখের জন্য কোনো কর্মসূচি রাখেনি দলটি। সোম ও মঙ্গলবার দলীয় নেতাদের জামিনের বিষয় আদালতে লড়বেন আইনজীবীরা। ওই সময়ের মধ্যে জামিন না মিললে ফের হরতালে যাবে বিরোধী দল।

আরও জানা যায়, এর আগে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আটক হওয়ার পর দায়িত্ব পালনের জন্য স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নাম প্রস্তাব করা হয়। কিন্তু তিনি রাজি না হওয়ায় আরেক সদস্য তরিকুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়। শারীরিক অসুস্থতার কারণে তিনি অপারগতা প্রকাশ  করেন। এছাড়াও দক্ষিণ-পশ্চিমবঙ্গে দলের কান্ডারীর দায়িত্ব পালন করতে হয় তাকেই। এদিকে, যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আটকের পর চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুকে সাময়িক দায়িত্ব দেয়া হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল