১০ দিনের রিমান্ডে চাইবে পুলিশ

এপ্রিল ১১, ২০১৩

jemmy13_1310703944_1-07-06-2010-Mahamudur_rahman_876526358ঢাকা জার্নাল: দৈনিক আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গত বছরের ডিসেম্বরে দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ।
বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে হাজির করা হবে।

এর আগে বৃহস্পতিবার সকালে বিচারপতির স্কাইপে সংলাপ দৈনিক আমার দেশে প্রকাশের অভিযোগে মাহমুদুর রহমানের বিরুদ্ধে দায়ের হওয়া রাষ্ট্রদ্রোহ মামলায় তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর তাকে মিন্টো রোডে গোয়েন্দা পুলিশের (ডিবি) অফিসে নিয়ে যাওয়া হয়।

গত বছরের ১৩ ডিসেম্বর ঢাকার মুখ্য মহানগর ম্যাজিস্ট্রেটের (সিএমএম) আদালতে রাষ্ট্রদ্রোহ ও সাইবার অপরাধ আইনে মামলাটি দায়ের করেন আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর সাইদুর রহমান। মুখ্য মহানগর ম্যাজিস্ট্রেট এসএম আশিকুর রহমান মামলাটি এজাহার হিসেব গণ্য করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্দেশ দেন।

এর পরিপ্রেক্ষিতেই বৃহস্পতিবার মাহমুদুর রহমানকে গ্রেফতার করা হয়।

এছাড়া তার বিরুদ্ধে ধর্মীয় উস্কানি দেওয়ার অভিযোগ, ব্লগারদের লেখা ইন্টারনেট থেকে নিয়ে দৈনিক আমার দেশে প্রকাশ করে সাধারণ মানুষের ধর্মীয় অনভূতিতে আঘাত, উদ্দেশ্যপ্রণোদিতভাবে দৈনিকটিতে আদালত, সরকার, ট্রাইব্যুনালসহ নানা প্রতিষ্ঠানের বিরুদ্ধে লেখালেখির অভিযোগ রয়েছে।

সকাল ৯টায় রাজধানীর কারওয়ানবাজারের আমার দেশ পত্রিকা অফিস থেকে মাহমুদুর রহমানকে গ্রেফতার করা হয়। গ্রেফতার এড়াতে তিনি এখানে দীর্ঘদিন ধরে অবস্থান করছিলেন।

ডিবি ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাকা মহানগর (উত্তর) গোয়েন্দা পুলিশের উপকমিশনার মোল্লা নজরুল ইসলামের নেতৃত্বে ডিবির বিশেষ একটি দল মাহমুদুর রহমানের অফিসে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.