১০ দিনের আগে মুক্তি পাচ্ছেন না বিএনপির শীর্ষ নেতারা

এপ্রিল ১০, ২০১৩

BNP-leaders-sm20130409220332ঢাকা জার্নাল: কারাবন্দি বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ বিএনপির শীর্ষ ১০ নেতা আগামী ২১ এপ্রিলের আগে মুক্তি পাচ্ছেন না।

পৃথক সাতটি মামলায় গত ৭ এপ্রিল আত্মসমর্পণের পর তাদের জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছেন ঢাকার সিএমএম আদালত। এর দুদিন আগে গত ৯ এপ্রিল বিএনপির এ শীর্ষ নেতাদের জামিনের জন্য ঢাকার মহানগর দায়রা জজ আদালতে ১৯টি জামিনের আবেদন করা হয়।

মহানগর দায়রা জজ মো. জহুরুল হক আবেদনগুলোর উপর শুনানির জন্য ২১ এপ্রিল দিন ধার্য করেছেন। শীর্ষ এ ১০ নেতার অন্যতম আইনজীবী বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বলেন, “আবেদনগুলোর উপর শুনানি জন্য ২১ এপ্রিল দিন ধার্য হওয়ায় ওই তারিখের আগে নেতাদের মুক্তির কোনো সম্ভাবনা নেই।”

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর শাহআলম বলেন, “ম্যাজিস্ট্রেট আদালতে জামিন নামঞ্জুর হওয়ার পর বিধি মোতাবেক তারা মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেছেন। আবেদনগুলোর উপর ২১ এপ্রিল শুনানি হবে। সুতরাং ওই তারিখে আদালত তাদের জামিন মঞ্জুর করলে তারা বের হতে পারবেন, তার আগে নয়।”

যাদের জামিনের আবেদন করা হয়েছে তারা হলেন, দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এমপি, মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী এমপি, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী ও আমান উল্লাহ আমান।

উল্লেখ্য, গত ২ ও ৬ মার্চ ঢাকার নয়া পল্টন, শান্তিনগর, মালিবাগ, বেইলি রোড, ভিকারুননিসা নুন স্কুলের রাস্তায় ও শাহজাহানপুরসহ বিভিন্ন এলাকায় ভাঙচুর, গাড়িতে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপি নেতাদের নামে সাতটি মামলা দায়ের করা হয়।

ঢাকা জার্নাল, এপ্রিল ১০, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.