June 29, 2017, 1:26 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ১:২৬

লন্ডনে ২৭ তলা ভবনে আগুন : ছয়জনের মৃত্যু

 ঢাকা জার্নাল: লন্ডনে ২৭ তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় ছয়জনের মৃত্যু নিশ্চিত করেছে পুলিশ। এ ঘটনায় আহত হয়েছে অর্ধশতাধিক।

মঙ্গলবার গভীর রাতে পশ্চিম লন্ডনের টাওয়ার ব্লকের গ্রিনফেল টাওয়ারে আগুন লাগে। পুলিশ বলছে, মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে।

বিবিসি অনলাইনের এক খবরে বুধবার এ তথ্য জানানো হয়েছে।

নর্থ কেনসিংটনের এই বহুতল ভবনে আগুন লাগার পর আটকা পড়া বাসিন্দাদের বাঁচার আকুতি ও সাহায্য চাওয়ার মর্মান্তিক ঘটনার বর্ণনা দিয়েছে প্রত্যক্ষদর্শীরা। ভবনের বাসিন্দারা কীভাবে তাদের শিশুদের বাঁচানোর চেষ্টা করেছেন, সেই হৃদয়বিদারক মুহূর্তের সাক্ষী হয়েছেন অনেকে।

অগ্নিনির্বাপণ কর্মীরা অধিকাংশ বাসিন্দাদের উদ্ধার করেছেন। কিন্তু লন্ডন মেয়র সাদিক খান বলেছেন, এখনো অনেক লোকে হিসাব পাওয়া যায়নি।

২৭ তলাবিশিষ্টি এই আবাসিক ভবনে এখনো আগুন জ্বলছে। সারা রাত দাউ দাউ করেছে জ্বলছে ভবনটি। আশঙ্কা করা হচ্ছে, ভবনটি ধসে পড়তে পারে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাতে তারা আলো দেখেছেন- সম্ভবত টর্চ বা মোবাইল ফোনের আলো- টাওয়ারের শেষতলায় আলোগুলো জ্বলছি। অনেকে জানালার কাছে ছিল, কারো কারো হাতে তাদের ছোট ছোট সন্তান ছিল।

ধারণা করা হচ্ছে, মধ্যরাতে যখন এই ভবনে আগুন ধরে যায়, তখন সেখানে কয়েক শ লোক ছিল। অধিকাংশই ছিল ঘুমে।

মেট্রোপলিটন পুলিশের কমান্ডার স্টুয়ার্ট কানডি বলেছেন, এই সময়ে আমি ছয়জনের মৃত্যুর খবর নিশ্চিত করতে পারি। কিন্তু আগামী কয়েক দিনের জটিল এই উদ্ধারাভিযানে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

তবে আগুন লাগার কারণ সম্পর্কে এত অল্প সময়ে কিছু বলা যাচ্ছে না বলে জানান কমান্ডার স্টুয়ার্ট কানডি। এদিকে, লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, এ ঘটনায় ৫০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগুন লাগা এই ভবনের ২০টি তলায় ১২০টি আবাসিক ফ্লাট রয়েছে।

ঢাকা জার্নাল, জুন ১৪, ২০১৭।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল