June 29, 2017, 9:51 pm | ২৯শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৯:৫১

বৃষ্টিতে বেঁচে থাকল মাশরাফিদের স্বপ্ন

ঢাকা জার্নাল : হারলেই বিদায়-এমন কঠিন সমীকরণ সামনে রেখে বাংলাদেশ নেমেছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে। বাঁচা-মরার এই ম্যাচে ব্যাটসম্যান-বোলার নয়, বাংলাদেশকে বাঁচিয়ে দিল বৃষ্টি। কেনিংটন ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ১৮২ রানে অলআউট হওয়ার পর বৃষ্টি আশীর্বাদ হয়ে আসে মাশরাফিদের জন্য। বৃষ্টির বাগড়ায় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় বাংলাদেশ পেয়েছে মহামূল্যবান ১ পয়েন্ট, যাতে চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালের স্বপ্নটা নিভু নিভু আলোতে জ্বলতে শুরু করেছে।

‘এ’ গ্রুপে একমাত্র জয় পাওয়া দল ইংল্যান্ডের পয়েন্ট ২। নিউজিল্যান্ডের পর বাংলাদেশের বিপক্ষে ম্যাচ পরিত্যক্ত হওয়া অস্ট্রেলিয়ার পয়েন্ট ২। এক ম্যাচ খেলা নিউজিল্যান্ডের পয়েন্টও ১, বৃষ্টিতে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায়। আর ইংল্যান্ডের বিপক্ষে হারের পর এই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় বাংলাদেশের পয়েন্ট ১। মানে এখন ৪ দলেরই সম্ভাবনা আছে সেমিফাইনালে যাওয়ার।

গ্রুপ পর্বের বাধা পেরিয়ে অবশ্য দুটো দল যেতে পারবে শেষ চারে। এই মুহূর্তে জায়গা দুটির একটির জন্য ফেভারিট ইংল্যান্ড। বাংলাদেশকে এখন এই ইংলিশদের জন্যই বসতে হবে প্রার্থনায়। কারণ স্বাগতিকরা বাকি থাকা দুটো ম্যাচ যদি জিতে যায় নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে, তাহলে বাংলাদেশের সম্ভাবনা হবে উজ্জ্বল। তখন শেষ ম্যাচে টাইগাররা নিউজিল্যান্ডকে হারিয়ে দিলেই উঠে যাবে সেমিফাইনালে। কিউইদের হারালে বাংলাদেশের পয়েন্ট হবে ৩, আর ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়া ও ‍নিউজিল্যান্ড হেরে গেলে তাদের পয়েন্ট থাকবে এখনকার মতোই যথাক্রমে- ২ ও ১। তাই ৩ পয়েন্ট পাওয়া বাংলাদেশ সেমিফাইনালে উঠে যাবে ইংল্যান্ডের সঙ্গে।

সবই অবশ্য ‘যদি’, ‘কিন্তু’র ওপর নির্ভর করছে এখন। তবে এই হিসাবটাও থাকতো না যদি ওভালে আশীর্বাদ হয়ে না আসতো বৃষ্টি।

ঢাকা জার্নাল, জুন ৬, ২০১৭।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল